ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গেছেন লুইস ফ্লেচার

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার আর নেই। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) খবরটি নিশ্চিত করেছেন তার মুখপাত্র ডেভিড শল।

অভিনেত্রীর মুখপাত্র জানিয়েছেন, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাসভবনে ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে অভিনেত্রীর। এসময়ে তার পাশে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরা।

ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিক দিয়ে ১৯৫৮ সালে অভিনয়ে নাম লেখান লুইস ফ্লেচার। তিনি ১৯৫৯ সালে ওয়াগন ট্রেন টিভি ধারাবাহিকে অতিথি চরিত্রে অভিনয় করেন এবং ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

এরপর সন্তানদের জন্য অভিনয়ে দীর্ঘ বিরতি নেন লুইস ফ্লেচার। প্রায় এক দশক পর ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ সিনেমায় অভিনয় করেন তিনি। পরের বছর নাট্যধর্মী ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ সিনেমায় নার্স রেচেড চরিত্রে অভিনয় করে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন তিনি।

‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ সিনেমার জন্য অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছিলেন লুইস ফ্লেচার। সিনেমাটিতে খল চরিত্রকে দর্শকের কাছে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন তিনি। ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ অস্কারে সেরা অভিনেত্রী ছাড়াও সেরা সিনেমা, সেরা নির্মাতা, সেরা চিত্রনাট্য ও সেরা অভিনেতার পুরস্কার জিতে রেকর্ড গড়েছিল।

লুইস ফ্লেচারের অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হল ‘একসরসিস্ট টু: দ্য হেরেটিক’, ‘ব্রেইনস্ট্রর্ম’, ‘ফায়ারস্টার্টার’, ‘ফ্লাওয়ার ইন দি অ্যাটিক’, ‘টু ডেজ ইন দ্য ভ্যালি’ও ‘ক্রুয়েল ইনটেনশন্স’।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।