ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

নিটোল প্রেমের গল্পে নজরকাড়া ম্রুনালের জার্নি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
নিটোল প্রেমের গল্পে নজরকাড়া ম্রুনালের জার্নি ম্রুনাল ঠাকুর

৬০০ রুপি বেতনের এক সৈনিকের জন্য নিজের সব ছেড়ে আসা মহারানী, প্রিন্সেস নূর জাহান। অনেকদিন পর ভারতের কোনো সিনেমায় এমন অসামান্য দৃশ্যায়ন।

হানু রাঘবপুরীর তেলেগু সিনেমা ‘সীতা রামাম’-এ ছিল এমনই দৃশ্য।

প্রেমের গল্প নিয়ে সিনেমা তো অনেক তৈরি হয়, কিন্তু দর্শকের হৃদয় স্পর্শ করার মতো সিনেমা তেমন দেখা যায় না। তবে দর্শকদের সেই অনুভূতি দিয়েছে ‘সীতা রামাম’ সিনেমা। এতে দুলকার সালমান ও ম্রুনাল ঠাকুরের রসায়ন দর্শক হৃদয় শীতল করেছে।

গেলো ৫ আগস্ট মুক্তির পর তেলেগু সিনেমাটি বক্স অফিসে ঝড় তোলে। তেলেগু ছাড়াও তামিল ও মালয়ালম ডাবেও মুক্তি পায় এটি। আর ৯ সেপ্টেম্বর অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পায় ‘সীতা রামাম’।  

ওটিটি প্ল্যাটফর্মের কল্যাণে সিনেমাটি সাড়া ফেলেছে বাংলাদেশেও। সামাজিকমাধ্যমে সিনেমাটি ও এর নায়ক-নায়িকার প্রশংসায় মজেছেন বাংলাদেশি দর্শকেরা। অনেকের মতে, এটি সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা রোমান্টিক সিনেমা।

১৬৩ মিনিটের রোমান্টিক সিনেমাটি ১৯৬৪ সালের প্রেক্ষাপটে নির্মিত। এতে ভারতীয় সেনাবাহিনীর চৌকস অফিসার লেফটেন্যান্ট রামের (দুলকার সালমান) বিপরীতে অভিনয় করা সীতা মহালক্ষ্মীর (ম্রুনাল ঠাকুর) অভিনয় ক্যারিয়ার সম্পর্কে তুলে ধরা হলো: 

ম্রুনাল ঠাকুরে মারাঠা হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তার এক ছোট ভাই এবং ছোট বোন রয়েছে। তিনি সাংবাদিকতায় স্নাতক করেছেন।

অভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন ছোটপর্দার মাধ্যমে। সেখানেই সাবলীল অভিনয়ে নজর কেড়েছিলেন ম্রুনাল ঠাকুর। একইভাবে নিজের অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন বড় পর্দাতেও।

কলেজে পড়ার সময় মুহিত সেহগালের বিপরীতে ‘মুছে কুছ কেহতে হে...খামোসিয়া’ নাটকে অভিনয় করেন। যা ২০১২-১৩ সাল পর্যন্ত স্টার প্লাস-এ প্রচারিত হয়। ২০১৩ সালের শুরুতে ঠাকুর লোককাহিনীর ওপর নির্মিত নাটক ‘অর্জুন’-এ অভিনয় করেন। আর ২০১৪ সালের শুরুতে তিনি কালার্স টিভিতে প্রচারিত নাটক ‘কুমকুম ভাগ্য’তে নায়িকার বোনের চরিত্রে অভিনয় করেছিলেন ম্রুনাল। এই নাটকে বুলবুল চরিত্রটির মাধ্যমে দ্রুতই জনপ্রিয়তা অর্জন করেন এই অভিনেত্রী।

এরপর ম্রুনাল পাড়ি দেন বলিউডে। ২০১৬ সালে তিনি ‘লাভ সোনিয়া’র মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান। সিনেমাটি ২০১৮ সালের সেপ্টেম্বরে মুক্তি পায়। এতে সোনিয়া চরিত্রে দেখা মেলে ম্রুনালকে। যে একজন গ্রামের মেয়ে এবং বড় স্বপ্ন দেখার আসায় শহরে পাড়ি জমিয়ে আদম পাচারকারীদের খপ্পরে পরে। সিনেমাটি বাণিজ্যিকভাবে মুখ থুপরে পরলেও, ম্রুনালের অভিনয় প্রশংসিত হয়। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে।

ইতোমধ্যেই বলিউডের স্টাইলিশড নায়ক ঋত্বিক রোশনের সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন ম্রুনাল। ২০১৯ সালে তিনি ঋত্বিকের বিপরীতে ‘সুপার ৩০’ সিনেমায় অভিনয় করেন। এতে রিতু রেসমি চরিত্রেও নজর কেড়েছিলেন ম্রুনাল।

এদিকে, ‘সুপার ৩০’র চিত্রায়নের সময় ম্রুনাল আরেক বলিউড অভিনেতা জন আব্রাহামের বিপরীতে ‘বাটলা হাউস’ সিনেমায় চুক্তিবদ্ধ হোন। এই সিনেমাতেও অভিনয় দক্ষতার স্পষ্ট ছাপ রেখেছেন অভিনেত্রী।  

এরপর ফারহান আখতারের সঙ্গে ‘তুফান’ সিনেমায় দুর্দান্ত অভিনয় করেছেন ম্রুনাল ঠাকুর। পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা যে অভিনেত্রীর কাস্টিংয়ে একদম নিখুঁত ছিলেন সে কথা সিনেমা দেখার পর একবাক্যে স্বীকার করেছেন দর্শকরা।

আবার নেটফ্লিক্সের সিনেমা ‘ধামাকা’-তেও ম্রুনালের অভিনয় নজর কেড়েছে সবার। সিনেমাটিতে লাইমলাইট কার্তিক আরিয়ান হলেও, সমানতালে পাল্লা দিয়েছেন ম্রুনাল। এরপর নেটফ্লিক্সের ‘ঘোস্ট স্টোরিজ’-তেও তার সাবলীল অভিনয় প্রশংসিত হয়।  

চলতি বছর অর্থাৎ ২০২২ সালে মুক্তি পেয়েছে ম্রুনাল অভিনীত ‘জার্সি’। দক্ষিণী সিনেমার রিমেকে শাহিদ কাপুরের সঙ্গে জুটি বেঁধেছেন এই অভিনেত্রী। এখানেও অভিনয়ে সমানতালে তিনি টক্কর দিয়েছেন শাহিদকে।

এরপর ৫ আগস্ট মুক্তি পেয়েছে ম্রুনালের দক্ষিণী সিনেমা ‘সীতা রামাম’। নিটোল প্রেমের গল্পের সিনেমাটিতে দুলকার সালমানের বিপরীতে অভিনয় করে দর্শকদের প্রশংসার সাগরে ভাসছেন এই অভিনেত্রী।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa