ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

কোক স্টুডিওর নতুন গানে নকলের অভিযোগে যা বললেন অর্ণব

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
কোক স্টুডিওর নতুন গানে নকলের অভিযোগে যা বললেন অর্ণব তাহসান খান, মধুবন্তী বাগচী ও অর্ণব

চলতি বছরের ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে ‘কোক স্টুডিও বাংলা’। এর প্রথম সিজনে ইতোমধ্যে আটটি গান প্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রকাশ্যে আসে কোক স্টুডিও বাংলার অষ্টম গান ‘দখিনও হাওয়া’।

মীরা দেব বর্মনের লেখা ও শচীন দেববর্মণের গাওয়া বিখ্যাত গানটি নতুন করে গেয়েছেন ভারতীয় শিল্পী মধুবন্তী বাগচী। ওই গানের সঙ্গে নতুন কয়েকটি লাইন যুক্ত করে ফিউশন করা হয়েছে। যেখানে কণ্ঠ দিয়েছেন অভিনেতা-সংগীত শিল্পী তাহসান খান।  

মূলত তাহসানের অংশটুকু নিয়েই নকলের অভিযোগ উঠেছে। অনেকের দাবি, এই অংশের সুর মার্কিন কণ্ঠশিল্পী ক্লাইরোর গান ‘সোফিয়া’ থেকে নকল করা হয়েছে।  

২০১৯ সালে ইউটিউবে প্রকাশিত ক্লাইরোর ওই গানটির মিউজিকের সঙ্গে কোক স্টুডিওর গানটির শেষ দিকের মিউজিক মিলে যায়। তবে এই মিলকে একেবারেই ‘কাকতালীয়’ বলে দাবি করেছেন কোক স্টুডিও বাংলার মূল মিউজিক প্রোডিউসার এবং এই গানের সংগীতায়োজক অর্ণব।  

এই গায়ক জানান, তিনি কখনো ক্লাইরোর ‘সোফিয়া’ গানটি শোনেননি। তাই মিল পাওয়া গেলেও সেটা কাকতালীয়। অর্ণবের ভাষ্য, ‘এত বড় আয়োজনের গান নকল করার প্রশ্নই আসে না। তবে অনাকাঙ্খিতভাবে সুর মিলে গেলে আমাদের কী করার আছে। ’

‘শোনো গো দখিনও হাওয়া’ গানের সঙ্গে যুক্ত করা নতুন অংশটি লিখেছেন গাউসুল আলম শাওন। এর সুর সাজিয়েছেন অর্ণব। শোনা যাচ্ছে, এটি কোক স্টুডিও বাংলার প্রথম সিজনের শেষ গান। যদিও এ বিষয়ে মুখ খোলেনি আয়োজনটির কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।