ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

স্মার্টফোনে শর্টফিল্ম তৈরি করে মিলবে পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
স্মার্টফোনে শর্টফিল্ম তৈরি করে মিলবে পুরস্কার

ঢাকা: স্মার্টফোন দিয়ে এখন হরহামেশাই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হচ্ছে। নির্মাণের এই মাধ্যমকে আরও উৎসাহ দিতে বিশ্বব্যাপী ভিভো আয়োজন করেছে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র প্রতিযোগিতা।

যেখানে হাতে থাকা যে কোন স্মার্টফোন দিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করে জিতে নেওয়ার সুযোগ আছে বিরাট অঙ্কের অর্থসহ নানান পুরস্কার।

‘ভিজ্যুয়াল ক্রিয়েটর’ শর্ট ফিল্ম প্রতিযোগিতা শিরোনামের এই ক্যাম্পেইন শুরু হয়েছে ১৫ জুন, যা চলবে ২৪ অক্টোবর পর্যন্ত। এতে শিক্ষার্থীসহ নানা পেশা ও বয়সের মানুষ অংশ নিতে পারবেন।

বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ নভেম্বর। দুইটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হবে। গ্লোবাল অ্যাওয়ার্ড ও আঞ্চলিক অ্যাওয়ার্ড। প্রতিটি বিষয়ে গ্লোবাল অ্যাওয়ার্ড জয়ী পাবেন ৭০০০ ডলার করে পুরস্কার। রিজিওনাল অ্যাওয়ার্ড জয়ী পাবেন ৩০০০ ডলার পুরস্কার। বাড়তি পুরস্কার হিসেবে থাকছে অ্যাওয়ার্ড সার্টিফিকেট, ভিভো এক্স৮০ সিরিজের স্মার্টফোন, বিচারকদের প্রশংসাপত্র এবং ভিভোর উদ্যোগে প্রচারণা।

গ্লোবাল ক্যাটাগরিতে ৫টি বিষয় রয়েছে। বেস্ট ফিল্ম, বেস্ট স্টোরি, বেস্ট এডিটিং, বেস্ট ফটোগ্রাফি, বেস্ট ক্রিয়েটর। অন্যদিকে রিজিওনাল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে বেস্ট ফিল্ম পাবে নির্ধারিত পুরস্কার।

ভিভো এক্স৮০ ফাইভজি স্মার্টফোন নজর কেড়েছে পেশাদার সিনেমাটোগ্রাফারদের। এরই মধ্যে এই স্মার্টফোন দিয়ে নির্মিত শর্টফিল্ম ‘চক্রাকার’ সাড়া ফেলেছে বেশ। ভিভো এক্স৮০ ফাইভজি স্মার্টফোনের বৈচিত্র্যময় দক্ষতা দেখে এরই মধ্যে এ নিয়ে ভিডিওগ্রাফি জনপ্রিয় হয়েছে। একাধিক ইউটিউবার স্মার্টফোনটির দারুণ দক্ষতা তুলে ধরেছেন।

‘ভিজ্যুয়াল ক্রিয়েটর’ শর্ট ফিল্ম প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে ভিভো বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইটে।  

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এমআইএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।