ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ধারাবাহিক পরিচালনায় তানিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
ধারাবাহিক পরিচালনায় তানিয়া

অভিনেত্রী তানিয়া আহমেদ প্রথমবারের মতো একটি ধারাবাহিক নাটক পরিচালনা করছেন। ‘এ টিম’ নামের ২৬ পর্বের এই ধারাবাহিকটির শুটিং হবে ঢাকা ও লন্ডনে।

সামনের মাসেই শুরু হচ্ছে নাটকটির কাজ।

একদল তরুণ শিল্পী। দল বেঁধে ঘুরে বেড়ায় আর ছবি আঁকে। একসঙ্গে ঘুরে বেড়ানোর মধ্যেই তাদের মধ্যে গড়ে ওঠে নানারকম সন্দেহ। তৈরি হয় ঈর্ষা, দেখা দেয় ভুল বোঝাবুঝি। একের সঙ্গে অন্যের লেগে যায় ঠোকাঠুকি। এই যখন অবস্থা, তখনই তাদের মাঝে নেমে আসে ভয়াবহ বিপত্তি। বিপদ যখন নেমে আসে সবার ঘাড়ের উপর, তখন ওরা ভুলে যায় একে অন্যের ক্ষোভ-দন্দ্ব, রাগ-ঈর্ষা। সবাই একজোট হয়ে বিপদ থেকে উদ্বারের চেষ্টা চালায়। এরকম-ই এক গল্প নিয়ে নাটকটি লিখেছেন মাসুদ সেজান। ধারাবাহিক নাটক ‘এ টিম’-এ অভিনয় করছেন মোশাররফ করিম, বিজরী বরকতউল্লাহ, এসআই টুটুল, তানিয়া আহমেদ, প্রত্যাশা, সাজু মুনতাসির এবং লন্ডন প্রবাসী বাংলাদেশের একদল শিক্ষার্থী সহ আরো অনেকে।

তানিয়া আহমেদ শোবিজে এসেছিলেন মডেল হয়ে। সেখান থেকে আসেন অভিনয়ে। অভিনয়-ই হয়ে ওঠে তার পথ চলার অবলম্বন। বহু নাটকে মন-মাতানো অভিনয় করে হয়ে উঠেন তুমুল জনপ্রিয়। নেপথ্যের কারিগর হিসেবে তানিয়ার অভিষেক হয় ১৯৯৮ সালে একটি মিউজিক ভিডিও পরিচালনার মধ্যে দিয়ে। এরপর বেশ কিছু মিউজিক ভিডিও নির্মাণ করলেও নাটক পরিচালনায় আসেন আরো দশ বছর পর। ২০০৭ সালে চ্যানেল আইয়ে প্রচার হয় তানিয়া আহমেদ পরিচালিত প্রথম নাটক ‘আমার জোসনা দিন’। এটি ছিল আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ নাটক। এরপর তিনি আরো দুটি একক নাটক পরিচালনা করলেও এবারই প্রথম ধারাবাহিক নাটক পরিচালনা করছেন।

তানিয়া আহমেদের কাছে বাংলানিউজের প্রশ্ন ছিল; ইদানিং আপনাকে অভিনয়ে কম দেখা যায়, নেপথ্যের কাজেই ব্যস্ত হয়ে উঠেছেন বেশি। তবে কী অভিনয় থেকে বিদায় নিচ্ছেন? উত্তরে তিনি বলেন, অভিনয় আমার নেশা ও পেশা। এতো দ্রুত পেশা থেকে অবসর নেয়ার ইচ্ছে নেই। কম অভিনয় করছি, কারণ কাজের ক্ষেত্রে আমি সবসময়ই সিলেক্টিভ। ভালো চরিত্র ভালো গল্প না হলে কাজ করতে ইচ্ছে করে না। পরিচালনার কাজে এখনো আমি শিক্ষানবীশ। বলা যায় এখনো আমি শখের পরিচালক। এবারই প্রথম সাহস করে একটা ধারাবাহিকের কাজ ধরলাম। যদি দর্শকরা এটি পছন্দ করেন, তাহলে হয়তো কাজটা নিয়মিত চালিয়ে যাব।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮০৫  সেপ্টেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।