ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এক দশক পর প্লেব্যাকে লুৎফর হাসান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
এক দশক পর প্লেব্যাকে লুৎফর হাসান 

‘ঘুড়ি’খ্যাত গায়ক লুৎফর হাসান দশ বছর পর আবারো সিনেমায় গাইলেন। ‘ভালো আছে রুম, দুপুরের ঘুম, বিকেলের ভাঙা কাপে চা’ এমন কথার গানটি লিখেছেন ফেরারী ফরহাদ।

সুর ও সংগীতায়োজন আহমেদ কিসলুর।  

ফেরারী ফরহাদের গল্প ও চিত্রনাট্যে অলোক হাসান পরিচালিত ‘নাকফুল’ চলচ্চিত্রের জন্য গেয়েছেন লুৎফর।  

এক দশক পর প্লেব্যাক করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন লুৎফর হাসান। দশ বছর, এতদিন কেন অনুপস্থিত প্লেব্যাকে? এমন প্রশ্নে এই গায়কের সরল উত্তর ‘কেউ ডাকেনি, তাই’।

গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘এর কথা পুরোটাই কাব্যিক, সুর ও সংগীতে আমাদের চিরায়ত আবেদন স্পষ্ট। গানটা গাইতে পেরে আনন্দিত এজন্য যে, গানটা আমি চিৎকার করে গাইতে পেরেছি, যেরকম গান সহজে গাওয়া হয় না। ’

সবশেষ মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ চলচ্চিত্রে গেয়েছিলেন লুৎফর হাসান। ‘ভাবনার রেলগাড়ি’ শিরোনামে গানটির সুর ও সংগীত করেছিলেন আইয়ুব বাচ্চু ও কথা কবির বকুলের। তখন দারুণ সাড়া ফেলে গানটি।

উল্লেখ্য, সম্প্রতি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘নাকফুল’র শুটিং শুরু হয়েছে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি ও চিত্রনায়ক আদর আজাদ।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।