ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিউ ইয়র্কে ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ উদ্বোধন করবেন মৌসুমী

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
নিউ ইয়র্কে ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ উদ্বোধন করবেন মৌসুমী

কিংবদন্তি চিত্রনায়িকা সুচিত্রা সেনের জন্মবার্ষিকী উপলক্ষে ৩০ ও ৩১ মার্চ উৎসবের আয়োজন চলছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। জ্যাকসন হাইটসের নবান্ন হলরুমে এ উৎসবের আয়োজক সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ।

দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধন করবেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী মৌসুমী। অনুষ্ঠানে বাংলা চলচ্চিত্রের একাল-সেকাল নিয়ে আলোচনা করবেন বিশিষ্টজনেরা। এরপর সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শন হবে।

উৎসব নিয়ে এক প্রতিক্রিয়ায় অভিনেত্রী লুৎফুন নাহার লতা বলেন, সুচিত্রা সেন একজন কিংবদন্তি অভিনেত্রীর নাম। তিনি আমার কাছে নমস্য। তার অক্লান্ত শ্রম ও সাধনা বাংলা সিনেমাকে দিয়েছে এক গৌরবোজ্জ্বল পরিচয়। তিনি শিল্পের এই শাখার এক মহান দিকনির্দেশক। তার অমলিন স্মৃতির জন্য নিরন্তর যারা কাজ করে যাচ্ছেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা।

মেমোরিয়াল ইউএসএ-র কর্ণধার গোপাল সান্যাল বলেন, করোনার পর আবার আমরা মিলিত হবো। চা-কফি খেতে খেতে উত্তম-সুচিত্রা অভিনীত ছবি দেখে স্মৃতিতে ভর করে দর্শকরা ঘরে ফিরবেন।

সুচিত্রা সেন ১৯৩১ সালের ৬ এপ্রিল বাংলাদেশের পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। তার শৈশব ও কৈশোরের দিন কাটে পাবনা জেলার গোপালপুর মহল্লার হেমসাগর লেনে। ১৯৪৭-এ দেশভাগের পর সপরিবারে তারা ভারতে চলে যান। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার বেল ভিউ হাসপাতালে ৮২ বছর বয়সে মৃত্যু হয় তার।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।