ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘দ্য কাশ্মীর ফাইলস’: আয় বেড়ে ২০০ কোটির ক্লাবে

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
‘দ্য কাশ্মীর ফাইলস’: আয় বেড়ে ২০০ কোটির ক্লাবে

অনেক কাঠখড় পুড়িয়ে ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পায় বলিউডের সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। ১৯৯০ সালে কাশ্মীর ছেড়ে সেখানকার পণ্ডিতরা অন্যত্র চলে যাওয়ার ঘটনার উপরে নির্মিত হয়েছে সিনেমাটি।

বিবেক অগ্নিহোত্রীর পরিচালিত সিনেমাটি কোনো বড় ধরনের প্রচারণা ছাড়াই তাক লাগানো ব্যবসা করছে, দিন দিন এর ব্যবসা বেড়েই চলছে।

মুক্তির কয়েকদিনের মধ্যেই বক্স অফিসে সিনেমাটির আয় একশো কোটির ক্লাবে পৌঁছে গিয়েছিল। এবার দেখতে দেখতে ২০০ কোটির ক্লাবেও পৌঁছে গেল ‘দ্য কাশ্মীর ফাইলস’। আর ২০০ কোটির ক্লাবে পৌঁছেই নতুন রেকর্ডও তৈরি করলো সিনেমাটি। সেটি হচ্ছে, করোনার পরের সময়ে সব থেকে বেশি ব্যবসা করা হিন্দি সিনেমার তালিকায় শীর্ষে পৌঁছে গেছে এটি।  

করোনার পর মুক্তি পাওয়া সিনেমার মধ্যে সব থেকে বেশি ব্যবসা করা হিন্দি সিনেমার তালিকায় শীর্ষে ছিল অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’। এবার এই সিনেমার রেকর্ড টপকে শীর্ষে পৌঁছে গেল ‘দ্য কাশ্মীর ফাইলস’।  

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অনুপম খের পুষ্কর নাথ পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন। ভাষা সুম্বলি তার পুত্রবধূ শারদা পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন, যার পুত্র- শিব এবং কৃষ্ণ, দুর্ঘটনার পরে ভাগ্যের পরিহাসে বিভিন্ন ঘটনার সম্মুখীন হয়। চিন্ময় ফারুক মালিক বিট্টা একজন সন্ত্রাসী এবং দেশত্যাগের পিছনে আসল পাণ্ডার চরিত্রে দেখা গিয়েছে।

এতে আরো অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।