ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘ব্যাটম্যান’ দিয়ে সৌদি আরবের সবচেয়ে বড় সিনেমা হল চালু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
‘ব্যাটম্যান’ দিয়ে সৌদি আরবের সবচেয়ে বড় সিনেমা হল চালু সৌদি আরবের সবচেয়ে বড় সিনেমা হল

এক সময় সৌদি আরবে নিষিদ্ধ ছিল সিনেমা হল। কিন্তু ২০১৮ সালে দেশটির রাজপরিবার সিনেমা হলের নিষেধাজ্ঞা তুলে দেয়।

এরপর থেকে সেখানে হু হু করে বাড়তে থাকে সিনেমা হলের সংখ্যা।

সৌদি আরবের রিয়াদের বুলভার্ড সিটিতে চালু হয়েছে দেশটির সবচেয়ে বড় সিনেমা হল। আরব নিউজের তথ্য অনুযায়ী, বুধবার (০২ মার্চ) মুভি সিনেমাসের নতুন একটি শাখা চালু হয়েছে। এদিন হলিউড সিনেমা ‘দ্য ব্যাটম্যান’র প্রিমিয়ার শো দিয়ে হলটির উদ্বোধন করা হয়।

মুভি সিনেমাস-এর প্রতিষ্ঠাতা ও সিইও সুলতান আল হোকাইর বলেন, ‘এটি সৌদি আরবের বৃহত্তম মুভি থিয়েটার। এখানে আমাদের দর্শকরা সর্বশেষ অত্যাধুনিক সিনেম্যাটিক প্রযুক্তির মাধ্যমে সেরা বিনোদন উপভোগ করার অভিজ্ঞতা পাবেন। ’

নতুন এই সিনেমা হলটিতে ২৫টি পর্দা রয়েছে। থাকছে বেশ কয়েকটি ক্যাটাগরিতে বিলাসবহুল হলে সিনেমা দেখার সুবিধাসহ নানা ব্যবস্থা।

চমকপ্রদ তথ্য হচ্ছে, শুধু সৌদি আরবেই নয়- আসনের দিক থেকে এটি বিশ্বের সবচেয়ে বড় সিনেমা হলের একটি।

২০১৯ সালের জেদ্দায় মুভি সিনেমাস-এর যাত্রা শুরু হয়। পুরো সৌদি আরবের ২১টি স্থানে এখন তাদের শাখা রয়েছে। যেগুলোর সর্বমোট পর্দার সংখ্যা ১৯৫টি।  

প্রসঙ্গত, সৌদি আরবে ১৯৭০ সালের পর দেশটির ইসলামিক নেতারা সব সিনেমা হল বন্ধ করে দেন। কিন্তু ৩৫ বছর পর সে নিষেধাজ্ঞা উঠে যায়। পরে ২০১৮ সালে রিয়াদে চালু হয় দেশটির প্রথম সিনেমা হল। এরপর একে একে দেশটিতে গড়ে উঠেছে ১৫৫টি সিনেমা হল। সিনেমা হলগুলোতে সর্বমোট ৫০০ স্ক্রিনে সিনেমা দেখার ব্যবস্থা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।