ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিনেমা প্রতি কত কোটি টাকা নেন বলিউড নায়িকারা?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
সিনেমা প্রতি কত কোটি টাকা নেন বলিউড নায়িকারা? প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন

বলিউডের সিনেমা মানেই বড় বাজেট, বড় আয়োজন। একটি সিনেমার পেছনে যেমন খরচ হয়, সিনেমার বাজার বড় হওয়ায় আয়ও চলে আসে কয়েকগুণ।

বলিউডের সিনেমাগুলোতে নায়কের পাশাপাশি নায়িকারাও থাকেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। কখনও আবার নায়িকা কেন্দ্রিক সিনেমাও নির্মাণ হয়। যেখানে বেশ মোটা অংকের পারিশ্রমিক পান অভিনেত্রীরা। সেই নায়িকাদের পারিশ্রমিকের তথ্যই এবার তুলে ধরা হলো- 

বলিডের নায়িকাদের মধ্যে বর্তমান সময়ে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন দীপিকা পাড়ুকোন ও আলিয়া ভাট। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, একটি সিনেমা করতে ১৫ কোটি টাকা নেন এই দুই অভিনেত্রী। তবে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার জন্য এর চেয়ে কম পারিশ্রমিক নিয়েছেন আলিয়া।  

বর্তমানে বলিউডের চেয়ে হলিউডেই বেশি ব্যস্ত প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি সারোগেসির মাধ্যমে সন্তানের মা হয়েছেন এই তারকা। জানা যায়, প্রিয়াঙ্কা একটি সিনেমার জন্য ১২ কোটি টাকা পারিশ্রমিক নেন। ‘টাইগার ৩’ সিনেমার জন্য একই পারিশ্রমিক নিয়েছেন ক্যাটরিনা কাইফ। তাদের সমপরিমান পারিশ্রমিক নেন কারিনা কাপুর।  

বর্তমানে সিনেমার কাজ কমিয়ে দিয়েছেন আনুশকা শর্মা। নিজের শেষ সিনেমার জন্য এই তারকা ৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। ৭ কোটি টাকা নিয়ে এর পরের অবস্থানে রয়েছেন শ্রদ্ধা কাপুর। অভিনেত্রী তাপসী পান্নু প্রতি সিনেমার জন্য ৫ কোটি, বিদ্যা বালান ও কৃতী শ্যানন ৪ কোটি টাকা পারিশ্রম নেন।  

সময়ের দুই আলোচিত নায়িকা কিয়ারা আদভাণী ও জ্যাকুলিন ফার্নান্দেজের পারিশ্রমিক ২ কোটি ৫০ লাখ টাকা। সারা আলি খান, জাহ্নবী কাপুর ও দিশা পাটানি সিনেমা করতে ২ কোটি টাকা এবং সবচেয়ে কম পারিশ্রমিক ১ কোটি ৫০ লাখ টাকা নেন অনন্যা পাণ্ডে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।