ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অভিনেতা ভীষ্ম গুহঠাকুরতার জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
অভিনেতা ভীষ্ম গুহঠাকুরতার জীবনাবসান ভীষ্ম গুহঠাকুরতা

না ফেরার দেশে চলে গেলেন পশ্চিমবঙ্গের বর্ষীয়ান অভিনেতা ভীষ্ম গুহঠাকুরতা। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়েছে।

তার বয়স হয়েছিল ৭৩ বছর।

ভীষ্ম গুহঠাকুরতার মৃত্যুর বিষয়টি পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম নিশ্চিত করে জানায়, বহুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। এর মধ্যে সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হন। তবে সংক্রমণ থেকে মুক্তি পেলেও ভাইরাস পরবর্তী নানাবিধ শারীরিক জটিলতার কারণে তার একের পর এক অঙ্গ বিকল হতে শুরু করেছিল। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সত্যজিৎ রায়, তপন সিনহা, সন্দীপ রায়ের মতো নির্মাতাদের সিনেমাতে অভিনয় করেছিলেন ভীষ্ম গুহঠাকুরতা। প্রিয় অভিনেতা ছিলেন ত্রয়ী এই পরিচালকদের।  

শুধুমাত্র অভিনয় নয়, বহুমুখী প্রতিভা ছিলেন এই অভিনেতার। দারুণ গান গাইতেন, ভালো পিয়ানো বাজাতেন, ছবিও আঁকতেন, ক্রিকেট খেলতে ভালো বাসতেন। সম্পর্কে সত্যজিৎ রায়ের ভাগ্নে ছিলেন ভীষ্ম।  

তপন সিনহা পরিচালিত ও সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত বিখ্যাত ‘আতঙ্ক’ সিনেমাতে অভিনয় করেছিলেন ভীষ্ম। সুমন্ত মুখোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করেছিলেন বড় পর্দায়। পরিচালকের আরো অনেক সিনেমাতে অভিনয় করেন তিনি। যেমন ‘আদালত ও একটি মেয়ে’, ‘হারমোনিয়াম’, ‘অন্তর্ধান’, ‘বৈদূর্য রহস্য’, ‘বাঞ্ছারামের বাগান’। সত্যজিতের শাখা-‘প্রশাখা’, ‘গণশত্রু’তেও দেখা গিয়েছিল তাকে।

ভীষ্মের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীসহ টলিউডের বহু তারকা।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।