ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাড়ি, গাড়িসহ কত টাকার সম্পত্তি রেখে গেছেন লতা মঙ্গেশকর?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
বাড়ি, গাড়িসহ কত টাকার সম্পত্তি রেখে গেছেন লতা মঙ্গেশকর? লতা মঙ্গেশকর

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের ক্যারিয়ার শুরু হয়েছিল মাত্র ১৩ বছর বয়সে। গেল ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে জীবনাবসান হয় এই কিংবদন্তী শিল্পীর।

কিন্তু কত কোটি টাকার সম্পত্তি রেখে গেছেন এই সুরসম্রাজ্ঞী? ভারতীয় সংবাদমাধ্যমের খবর, বর্তমানে প্রায় ৩৭০ কোটির মালিক লতা মঙ্গেশকর। গাড়ি ব্যবহারের ক্ষেত্রেও ছিলেন বেশ সৌখিন ছিলেন তিনি। শুধু তাই নয়, হীরের গয়নারও শখ ছিল তার।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর থেকে পাওয়া তথ্য থেকে জানা যায়, লতা মঙ্গেশকরের মাসিক আয় ছিল প্রায় ৪০ লাখ টাকা। বছরে পেতেন প্রায় ৬ কোটি টাকা। এই অর্থ তিনি পেতেন গানের রয়্যালিটি থেকে।  

কোনও কোনও রিপোর্টে বলা হচ্ছে, ‘নাইটেঙ্গল অফ ইন্ডিয়া’র সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৩৭০ কোটি টাকা। কেউ কেউ অবশ্য দাবি করেছেন, তিনশো কোটি নয়, সম্পত্তির পরিমাণ ১০৭-১১৫ কোটি।  

গাড়ির শখ লতা মঙ্গেশকরের বহুদিনের। তার গ্যারেজে ছিল গাড়ির দুর্দান্ত সংগ্রহ। লতা মঙ্গেশকরের বাড়ি ‘প্রভুকুঞ্জে’র গ্যারাজে ছিল বেশ কিছু সেরা এবং স্টাইলিশ গাড়ি। একাধিকবার সাক্ষাৎকারে গাড়ির প্রতি তার ভালোসার কথা বলেছেন তিনি।  

ক্যারিয়ারের শুরুতে তার ছিল একটি শেভরলে গাড়ি। যেটি তিনি কিনেছিলেন মায়ের নামে। তারপর একটি মার্সিডিজ উপহার পেয়েছিলেন তিনি। এছাড়াও নিজের গ্যারাজে ক্রাইসলার, শেভ্রোলে বা বিউয়িক-এর মতো আমেরিকান গাড়ি রাখতে পছন্দ করতেন লতা।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।