ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

বিনোদন

শিল্পী সমিতি নির্বাচন-২০২২

সর্ব্বোচ্চ ভোট পেয়েছেন ফেরদৌস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
সর্ব্বোচ্চ ভোট পেয়েছেন ফেরদৌস ফেরদৌস

টান টান উত্তেজনার মধ্য দিয়ে সম্পন্ন হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক ২০২২-২৪ মেয়াদের নির্বাচন।  

শুক্রবার (২৮ জানুয়ারি) সারাদিন ভোট গ্রহণ শেষে শনিবার (২৯ জানুয়ারি) ভোর ৬টার দিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

আলোচিত এই নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন বর্ষীয়ান অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে আবারো নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

তবে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। তিনি কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যকরী পরিষদ সদস্য পদে নির্বাচন করে সর্বোচ্চ ২৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে তার পরে দ্বিতীয় সর্বোচ্চ ভোট অমিত হাসানের, ২২৭।

শুক্রবার সকাল ৯টা ১২মিনিটে শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। ভোট চলে সন্ধ্যা ৬টা ১০মিনিট পর্যন্ত। টান টান উত্তেজনা থাকলেও শেষ পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।  

এবার সমিতির ভোটার ছিল ৪২৮ জন। কিন্তু ভোট দিয়েছেন ৩৬৫ জন। বৈধ ব্যালট ৩৫৫টি, বাতিল হয়েছে ১০টি।

শিল্পী সমিতির নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। অন্য দুই সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

বাংলাদেশ সময়: ০৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa