ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিদেশেও ‘মিশন এক্সট্রিম’-এর সাফল্য, বেড়েছে শো

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
বিদেশেও ‘মিশন এক্সট্রিম’-এর সাফল্য, বেড়েছে শো বিদেশেও ‘মিশন এক্সট্রিম’-এর শো বেড়েছে

বাংলাদেশসহ পাশ্চাত্যে এবং ওশেনিয়া অঞ্চলের ৪টি দেশে ৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। দেশের  পাশাপাশি বিদেশেও সাড়া ফেলেছে সিনেমাটি।

যে কারণে মুক্তির প্রথম সপ্তাহ শেষ হবার আগেই প্রেক্ষগৃহ মালিকরা দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি চালানোর ঘোষণা দিয়েছে এবং বেড়িয়েছে শো সংখ্যাও।

পুলিশ অ্যাকশন থ্রিলার ঘরনার সিনেমাটি দেশের বাইরে সব থেকে এগিয়ে আছে নিউইয়র্কে। জামাইকা মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষ সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা দিয়েছে।

এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিবিউটর রাজ হামিদ বলেন, ‘এই প্রেক্ষাগৃহে কোনো সিনেমা দ্বিতীয় সপ্তাহে চলা মানে সেটাকে যুক্তরাষ্ট্রে ‘সুপার হিট’ ধরে নেয়। কেননা, বিশ্বের সব বড় বড় সিনেমা এখানে প্রেস্টিজিয়াস প্রেক্ষাগৃহ হিসেবে মুক্তি দেওয়া হয়। সেখানে আমরা ডিজনির ২টি সিনেমা, ইন্ডিয়ান অন্তিমসহ ডজনখানেক সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা পেলাম। ’

এছাড়াও নিউইয়র্কে রিগাল এস্টোরিয়া ও রিগাল কোর্ট, সানফ্রানসিসকোসহ বেশ কয়েকটি শহরেও সিনেমাটি সাফল্যের সঙ্গে চলছে।

প্যারিসের দর্শকদের মধ্যেও সাড়া ফেলেছে ‘মিশন এক্সট্রিম’। ফ্রান্সের পরিবেশক রাব্বানি খান জানায়, ‘প্যারিসের গোমোঁ মাল্টিপ্লেক্সে সিনেমাটি ৩ ডিসেম্বর থেকে প্রথম সপ্তাহের জন্য ৭টি শো বরাদ্দ দিলেও দর্শক সাড়ায় এগিয়ে থাকায় পরবর্তী সপ্তাহের জন্য ৩১টি শো বরাদ্দ দিয়েছে। এ খবরটি পাওয়ার পর থেকে আমরা খুবই এক্সাইটেড। সত্যি কথা বলতে এখানে দর্শকদের মাঝে সিনেমাটি ব্যাপক সাড়া ফেলেছে। ’

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পরিবেশক তানিমআল মিনারুল মান্নান বলেন, সিনেমাপ্রেমীরা উৎসবের আমেজ নিয়ে সিনেমাটি দেখছে। সিডনির পাশাপাশি রাজধানী ক্যানবেরায় সিনেমাটি চলছে। সব জায়গায় প্রতিটি শো ৭০-৮০ শতাংশ দর্শক থাকছে যা এই কোভিড পরিস্থিতিতেও হাউজফুল হিসেবে ধরা যায়। ’

এমন সংসদে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘মিশন এক্সট্রিম’র দুই পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদসহ সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা।

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ জাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এনএটি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad