ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

যদি অপরাধ হয়ে থাকে, ক্ষমা করবেন: শুভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
যদি অপরাধ হয়ে থাকে, ক্ষমা করবেন: শুভ আরিফিন শুভ

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রিমিয়ারে চিত্রনায়ক আরিফিন শুভ ৭১-কে ইংরেজিতে ‘সেভেনটি ওয়ান’ এবং ৫২-কে ‘ফিফটি টু’ বলায় কথা উঠেছে। এই নিয়ে বেশ কিছুদিন ধরে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিওবার্তা প্রকাশ করেছেন শুভ।  
 
ভিডিওবার্তায় ইংরেজিতে লেখা একটি চিত্রনাট্য দেখিয়ে শুভ বলেন, ‘অনেক দিন ধরে সেভেনটি ওয়ান, ফোরটি এইট, ফিফটি টু, সিন থার্টি ওয়ান, থার্টি টু-শব্দগুলো আমার সঙ্গে চলছে। একাত্তরকে সেভেনটি ওয়ান বলা যদি আমার অপরাধ হয়, তাহলে আমি ক্ষমা চাইছি। বায়ান্নকে ফিফটি টু বলায় যদি অন্যায় হয়, আমি ক্ষমা চাইছি। কিন্তু আমি বায়ান্নকে তেপ্পান্ন তো বলিনি কিংবা একান্ন বলিনি, একাত্তরকে তো ৭৩ বলিনি। আমার জীবনে এ মুহূর্তে যে ঘটনাগুলো ঘটছে; সেখান থেকে হয়তো সেভেনটি ওয়ান, ফিফটি টু বলেছি। কী অপরাধ করেছি? যদি অপরাধ হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা করবেন। ’ 

এদিকে, প্রিমিয়ারে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের পোশাকে হাজির হওয়া নিয়েও কথা শুনতে হয়েছে শুভকে। এনিয়ে ‘ঢাকা অ্যাটাক’খ্যাত নায়ক জানান, শুটিং চলাকালীন অফস্ক্রিনেও তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পোশাক (ঢোলা পায়জামা, পাঞ্জাবি) পরে থাকেন।

তার কথায়, ‘আমার ক্ষুদ্র প্রয়াস, যে চরিত্রটিতে কাজ করছি সে চরিত্রটিতে বসবাস করার জন্য। এখানে আহামরি কোনো বিষয় নেই। ‘‘বঙ্গবন্ধু’’র শুটিং যখন শুরু হয় তখন কেউ যদি আমাকে দেখে থাকেন, তাহলে দেখবেন আমি অফস্ক্রিনেও এই কাপড় পরে থাকতাম। তখন অবশ্য মাথায় কোনো কাপড় পরতাম না। পরে অবশ্য অনেকে আমার মাথায় কিছু না কিছু দেখেছেন। এর একটি কারণ আছে, সে কারণটি বলতে চাই ক্ষোভে দুঃখে। কিন্তু আমি তা বলবো না, তাতে আমার অন্য আরেকটি সন্তানের ক্ষতি হবে, তার নাম ‘‘নূর’’। ’

শুক্রবার (০৩ ডিসেম্বর) দেশের ৫০ প্রেক্ষাগৃহে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পেয়েছে। প্রথম দিন থেকেই সিনেমাটি বেশ সাড়া ফেলেছে। এই সিনেমার মুক্তি উপলক্ষে ২০টি বন্ধ থাকা প্রেক্ষাগৃহ খুলেছে।

সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত সিনেমাটিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। আরও রয়েছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, সুদীপ বিশ্বাস দীপ ও দিপু ইমামসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa