ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

নির্মাতা, ওটিটি ও টেলিভিশনে সেতুবন্ধনের প্রত্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
নির্মাতা, ওটিটি ও টেলিভিশনে সেতুবন্ধনের প্রত্যয়

ঢাকা: ‘ওয়ার্কশপ এনকারেজিং ফিল্ম অ্যান্ড ওয়েব কন্টেন্ট অন সোশাল ইস্যু’তে অংশ নিয়েছিলেন তরুণ নির্মাতা মাসুদ। তার মতে, এই কর্মশালা থেকে ওটিটি বা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো সম্পর্কে তিনি এমন কিছু জানতে পেরেছেন, যা ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে সাহায্য করবে।

আরেক তরুণ নারী নির্মাতা নেহার মতে, এই ওয়ার্কশপটিতে কন্টেন্ট তৈরির অনেক কিছু হাতে কলমে করতে হয়েছে। এর মাধ্যমে অনেক কিছু শেখা গেছে।

সোমবার (২৫ অক্টোবর) শেষ হয়েছে দেশের ২০ জন তরুণ নির্মাতাদের নিয়ে অনুষ্ঠিত দুই দিনের এই কর্মশালাটি। এটি অনুষ্ঠিত হয় ঢাকার অদূরে পূর্বাচলে।

কর্মশালার শেষ দিন তরুণ নির্মাতাদের বাংলাদেশে ওটিটি প্লাটফর্মের সম্ভাবনা নিয়ে কথা বলেন ওটিটি প্লাটফর্ম বঙ্গের হেড অব লাইসেন্সিং ও ডিস্ট্রিবিউটিং ক্যারোলিন হোপনার এবং চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান।

কর্মশালায় অংশগ্রহণকারী নির্মাতারা মৌলিক গল্পের আখ্যান তৈরি করে। যা পিচিংয়ের মাধ্যমে শেষ হয় কর্মশালা। এছাড়া এই কর্মশালার অংশ হিসেবে নির্মাণ করা হয়েছে চলচ্চিত্রভিত্তিক কিছু অনলাইন কোর্সও। যেখানে অংশগ্রহণকারীরা ক্লাস করতে পারবেন এবং থাকবে অনলাইন ভিত্তিক কন্টেন্ট মার্কেট। যার ফলে সেতু তৈরি হবে তরুণ চলচ্চিত্র নির্মাতা, ওটিটি, টেলিভিশন ও বিভিন্ন ব্রান্ডের মধ্যে। এমনটিই জানিয়েছেন ওয়ার্কশপের প্রজেক্ট লিড শাহলা ইসলাম রোদশী।

আরও পড়ুন>>
সামাজিক কন্টেন্ট তৈরিতে তরুণ নির্মাতাদের কর্মশালা

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa