ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

পর্দায় ‘ঘনিষ্ঠ দৃশ্য’ নিষিদ্ধ করল পাকিস্তান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
পর্দায় ‘ঘনিষ্ঠ দৃশ্য’ নিষিদ্ধ করল পাকিস্তান

গল্পের প্রয়োজনে অনেক সময় নাটক কিংবা সিনেমার রোম্যান্টিক দৃশ্যে অভিনয়শিল্পীদের ‘ঘনিষ্ঠ দৃশ্য’ দেখানো হয়। কিন্তু এই বিষয়টি এখন থেকে আর পাকিস্তানের টেলিভিশনের পর্দায় দেখানো যাবে না।

পর্দায় ‘ঘনিষ্ঠ দৃশ্য’ সম্প্রচার একেবারে নিষিদ্ধ করেছে দেশটি। অশোভন পোশাক, শয্যাদৃশ্য, আলিঙ্গন, চুম্বন, সংবেদনশীল বিতর্কিত প্লট ও অপ্রয়োজনীয় দৃশ্য সম্প্রচারে বিরত থাকার নির্দেশনা দিয়েছে পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা)।  

শনিবার (২৩ অক্টোবর) প্রকাশিত এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন। এক নোটিশ জারি করে নতুন এই নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আলিঙ্গন, প্রেম, বিবাহ বহির্ভূত সম্পর্ক, অশ্লীল ও সাহসী পোশাক, বিছানার দৃশ্য এবং বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতার দৃশ্য দেখানো হয় ধারাবাহিক বা নাটকে। যা ইসলামি শিক্ষা ও পাকিস্তানি সমাজের সংস্কৃতির প্রতি সম্পূর্ণ অসম্মানের। ’ চ্যানেলগুলিকে অশালীন পোশাক, বিতর্কিত ও আপত্তিকর প্লট, বিছানার দৃশ্য-সহ ধারাবাহিকে বিষয়বস্তুর পর্যালোচনা করার জন্য নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।  

এর আগে অশ্লীলতার অভিযোগে গত বছর পেমরা ৩টি টিভি নাটক এবং ওয়েব সিরিজ চুরাইলকে নিষিদ্ধ করেছিল। একইভাবে অশ্লীলতার অভিযোগে পাকিস্তানে বন্ধ রয়েছে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa