ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বের ১৩০ শিল্পীর গান 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বের ১৩০ শিল্পীর গান 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে অভিন্ন কথা (১২৯টি ভাষান্তরিত) ও সুরে বিশ্বের ১৩০ শিল্পী গান করবেন। এই ১৩০ টি গানের  ভিডিও নির্মাণ করা হবে।

 

গানটি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেয়ার সম্ভাবনা রয়েছ। কারণ এর আগে একটি গান এতোগুলো ভাষায় এতো জন শিল্পী গায়নি।  

ইতিমধ্যে দক্ষিণ এশিয়ার ৬টি দেশের ভাষায় ভয়েস নেয়া সম্পন্ন হয়েছে। এছাড়া  প্রথমবারের মতো ইয়ানির মিউজিসিয়ান পেড্রো ইউস্টাচে, অনুষ্কা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্স এর মতো শীর্ষ আরো যন্ত্রবাদী গণ এই গানে বাজাবেন বলে যোগাযোগ চলছে।  

গানটির সংগীত পরিচালনা করছেন বাংলাদেশের সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন। গানটি লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন। আসছে বছরের মাঝামাঝি সময়ে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী ১৩০টি গান প্রকাশিত হবে।  

এ প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন বলেন, বাংলাদেশে এই ধরনের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্বজুড়ে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেওয়ার জন্য এই প্রয়াস।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa