ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

মৃত্যুর ৫ বছর পর মুক্তির অনুমতি পেল দিতির সিনেমা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
মৃত্যুর ৫ বছর পর মুক্তির অনুমতি পেল দিতির সিনেমা পারভিন সুলতানা দিতি

ঢাকাই সিনেমার গুণী অভিনেত্রী পারভিন সুলতানা দিতির মৃত্যুর পাঁচ বছর পর তার অভিনীত সিনেমার ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড। ‘এ দেশ তোমার আমার’ নামের এ সিসেমাটি নির্মাণ করেছেন এফ আই মানিক।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। বিষয়টি জানিয়েছেন সিনেমাটির অভিনেতা এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

২০১৬ সালের ২০ মার্চ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিতি। এ সময় ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি।  

১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে ঢাকাই সিনেমায় নাম লেখান দিতি। তার ক্যারিয়ারের প্রথম সিনেমা উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’।  

দিতির শেষ সিনেমা ‘এ দেশ তোমার আমার’। প্রায় ১০ বছর আগে সিনেমাটির শুটিং শুরু হয়েছিল। এরপর অনান্য কাজ শেষে সেন্সর ছাড়পত্র পেল সিনেমাটি। এতে করে দিতি অভিনীত সবশেষ সিনেমাটি মুক্তিতে আর বাধা রইলো না।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa