ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সালমান-অজয়-অক্ষয়দের বিরুদ্ধে মামলা 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
সালমান-অজয়-অক্ষয়দের বিরুদ্ধে মামলা  সালমান খান, অক্ষয় কুমার, অজয় দেবগন

বলিউড সুপারস্টার সালমান খান, অক্ষয় কুমার, অজয় দেবগনসহ আরও ৩৫ তারকার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২২৮ ধারায় মামলা হয়েছে। মামলাটি করেছেন দিল্লির আইনজীবী গৌরব গুলাটি।

তার দাবি, এই তারকাদের গ্রেফতার করা হোক।  

ওই আইনজীবীর করা মামলায় অক্ষয়, অজয়, সালমান ছাড়াও ফারহান আখতার, অনুপম খের, মহারাজা রাভি তেজা, রাকুল প্রীত সিং, আল্লু সিরিশ, চারমে কৌরদের মতো তারকাদের নাম উল্লেখ রয়েছে।  

২০১৯ সালে হায়দ্রাবাদে এক নারী চিকিৎসককে গণধর্ষণের পর খুন করে পুড়িয়ে ফেলে ৪ দুষ্কৃতিকারী। ভয়াবহ এ ঘটনায় তোলপাড় শুরু হয় ভারতজুড়ে। ওই সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ষণের শিকার নারীর আসল নাম ও পরিচয় প্রকাশ করেছিলেন বহু মানুষ।  

ভারতের প্রথম সারির অনেক অভিনেতা-অভিনেত্রীরাও ওই নারীর নাম-পরিচয় ব্যবহার করে সমবেদনা জানিয়েছিলেন। যা আইনের চোখে অপরাধ। এর ভিত্তিতে অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে মামলা করলেন আইনজীবী গৌরব গুলাটি।  

এ আইনজীবীর মতে, কোনো ধর্ষণের ঘটনায় ধর্ষনের শিকার নারীর নাম প্রকাশ করা যাবে না, আদালতে এই রায় দেওয়া হয়েছিল। আদালতের এই নির্দেশের অবমাননা করে তারকারা বুজিছেন তারা দেশের দায়িত্বশীল নাগরিক নন। সমাজের সামনে সঠিক উদাহরণ স্থাপন করতে ব্যর্থ তারা।  

দিল্লির সবজি মন্ডি পুলিশ স্টেশনে মামলাটি দায়ের করেছেন গৌরব গুলাটি। এ মামলার পিটিশন দায়ের করা হয়েছে দিল্লির টিস হাজারি কোর্টে। যদিও অভিযুক্ত তারকাদের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।