ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

বুসান চলচ্চিত্র উৎসবে ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
বুসান চলচ্চিত্র উৎসবে ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ নওয়াজউদ্দিন সিদ্দিকী ও মোস্তফা সরয়ার ফারুকী

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৬তম আসরে ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছে দক্ষিণ এশিয়ার সাতটি চলচ্চিত্র। এরমধ্যে রয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’।

সোমবার (৬ আগস্ট) ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত সাতটি সিনেমার নাম ঘোষণা করে উৎসব কর্তৃপক্ষ।  

এতে জানা যায়, ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ ছাড়াও একই পুরস্কারের জন্য লড়বে ফিলিপাইনের বিখ্যাত পরিচালক ব্রিলান্তে মেন্ডোজারের ‘জেনসান পাঞ্চ’, সিঙ্গাপুরের রয়স্টান টানের ‘২৪’, জাপানের নাওমি ওগিগামিরের ‘রিভারসাইড মুকোলিটা’, আজারবাইজানের ইলগার নাজাফের ‘সুগরাস সন্স’, চীনের ওয়াং কুইয়ের ‘বারগেইন’ ও ভারতের অপর্ণা সেনের ‘দ্য রেপিস্ট’।

আগামী ৬ অক্টোবর পর্দা উঠবে বুসান চলচ্চিত্র উৎসবের। আর উৎসবের পর্দা নামবে ১৫ অক্টোবর।

এদিকে, ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হওয়ার দিনে ‘নো ল্যান্ডস ম্যান’-এর কেন্দ্রীয় চরিত্র নওয়াজউদ্দিন সিদ্দিকীর ফার্স্ট লুক প্রকাশ করেছেন নির্মাতা। যা প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সাড়া পাচ্ছে।  

বর্তমানে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের শেষ পর্যায়ের কাজ নিয়ে কলকাতা ও চেন্নাইয়ে ব্যস্ত সময় পাড় করছেন নির্মাতা ফারুকী। এতে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, তাহসান, মেগান মিশেল, ঈশা চোপড়া, বিক্রম কোচার এবং কিরণ খোজে।

‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান। পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa