ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

চার দশক পর আসছে ‘অ্যাবা’র নতুন অ্যালবাম 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
চার দশক পর আসছে ‘অ্যাবা’র নতুন অ্যালবাম  ব্যান্ডদল ‘অ্যাবা’র সদস্যরা

সত্তরের দশকে বিশ্বজুড়ে সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠে পপ গান। সেই সময়ের বিশ্বব্যাপী সাড়া জাগায় ব্যান্ড দল ‘অ্যাবা’।

দীর্ঘ ৪০ বছর পর নতুন অ্যালবাম নিয়ে হাজির হতে যাচ্ছে সুইডেনের ব্যান্ড দলটি। অ্যালবামের নাম ‘ভয়েজ’।  

জানা গেছে, আগামী নভেম্বরে তাদের এই অ্যালবামটি প্রকাশ হবে। এরইমধ্যে অনলাইনে প্রকাশিত হয়েছে ‘ভয়েজ’ অ্যালবামের দুটি গান। গান দুটির শিরোনাম ‘আই স্টিল হ্যাভ ফেইথ ইন ইউ ’ ও ‘ডোন্ট শাট মি ডাউন’।

শুধুই অ্যালবাম নয়, আসছে বছর লন্ডনের কুইন এলিজাবেথ অলিম্পিক পার্কে অনুষ্ঠিত হতে চলেছে তাদের কামব্যাক কনসার্ট। আরও কয়েকটি কনসার্টের পরিকল্পনা রয়েছে ‘অ্যাবা’র।  

১৯৮১ সালের পর আর একসঙ্গে স্টেজে ওঠা হয়নি দলটির সদস্য বেনি অ্যান্ডারসন , অ্যাগনেথা ফলৎসকগ, আন্নি-ফ্রিদ লাইংগস্টাড ও বিয়র্ন আলভেউসের। দীর্ঘ বিরতি অবসান ঘটিয়ে আবারও একসঙ্গে ফিরতে যাচ্ছেন বিশ্বের অন্যতম জনপ্রিয় এই পপ ব্যান্ডের তারকারা।  

শুরুতে ‘বেনি অ্যান্ড বিয়র্ন’ নামে দলটির যাত্রা হলেও পরবর্তীতে ‘অ্যাবা’ নাম নির্ধারণ করা হয়। দীর্ঘদির দলটি আড়ালে থাকলেও এখনও শ্রোতাদের কাছে পপ কালচারাল আইকন হয়ে আছে।  

মূলত ‘নো ডক্টর ক্যান হেল্প উইথ দ্যাট’ ও ‘ইমাজিন ইফ আর্থ ওয়ার ইয়ং’ গান দুটি জনপ্রিয়তা পাওয়ার পর তাদের আর পেছন ফিরে তাকাতে হয়নি। তাদের জনপ্রিয়তা ছড়িয়ে যায় বিশ্বব্যাপী।  

প্রায় ১২ বছর বিশ্ব মাতানোর পর ১৯৮২ সালে ভেঙে যায় ব্যান্ড দলটি। ব্যান্ডটি গড়া ও ভাঙার পেছনে সদস্যদের ব্যক্তিগত সম্পর্কের প্রভাব ছিল স্পষ্ট। সেই সম্পর্কের টানাপড়েন পেরিয়ে আবারও ‘অ্যাবা’ একসঙ্গে ফিরতে যাচ্ছে। এতেই উচ্ছ্বাসিত ভক্তরা।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa