ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

বিনোদন

ফকির আলমগীরের জন্য স্বাধীনতা পুরস্কারের দাবি স্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ফকির আলমগীরের জন্য স্বাধীনতা পুরস্কারের দাবি স্ত্রীর

ঢাকা: কিংবদন্তি গণসংগীতশিল্পী ফকির আলমগীরের জন্য মরণোত্তর স্বাধীনতা পুরস্কারের দাবি জানিয়েছেন তার স্ত্রী সুরাইয়া আলমগীর।

শনিবার (২৪ জুলাই) কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ফকির আলমগীরের নাগরিক শ্রদ্ধানুষ্ঠানে তিনি এ দাবি জানান।

 

সুরাইয়া আলমগীর বলেন, ফকির আলমগীর আমাদের জন্য গণসঙ্গীতের প্রজ্বলিত মশাল রেখে গিয়েছেন। আমার চাওয়া আগামী প্রজন্ম যেন প্রজন্ম থেকে প্রজন্মতর গানগুলোকে ছড়িয়ে দেয়। তার গাওয়া কৃষক-শ্রমিকের গান, স্বাধীনতার গান যেন সংরক্ষিত হয়। তাহলে আগামী প্রজন্ম তার গান সম্পর্কে জানতে পারবে।  

তিনি বলেন, আমার স্বামী যেন ওপারে ভালো থাকেন। তিনি একজন সফল ব্যক্তি, সফল বাবা, সফল স্বামী। ফকির আলমগীর ছিলেন গণমানুষের শিল্পী। তার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

ফকির আলমগীরের শেষ ইচ্ছার কথা ‍উল্লেখ করে সুরাইয়া আলমগীর বলেন, তার একটাই আফসোস ছিল, স্বাধীনতা পুরস্কার দেখে যেতে পারলেন না। প্রধানমন্ত্রীর কাছে একটাই দাবি, তিনি যেন মরণোত্তর হলেও এই পদকটি দেন। যাতে তার আত্মা শান্তি পায়।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ডিএন/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa