ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্ব পরিবেশ দিবসে ছেলেকে নিয়ে শুভশ্রীর বৃক্ষরোপণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুন ৫, ২০২১
বিশ্ব পরিবেশ দিবসে ছেলেকে নিয়ে শুভশ্রীর বৃক্ষরোপণ ছেলেকে নিয়ে গাছ লাগাচ্ছেন শুভশ্রী

প্রতিবারের মতো এবারও শনিবার (৫ জুন) বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস। জাতিসংঘের উদ্যোগে পরিবেশ রক্ষার্থে ১৯৭৩ সালে থেকে প্রতি বছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হচ্ছে।

দিনটি উপলক্ষে বৃক্ষরোপণ করেছেন কলকাতার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। নিজের বাড়ির বাগানেই ছেলে ইউভানকে সঙ্গে নিয়ে চারাগাছ লাগিয়েছেন তিনি।  

বৃক্ষরোপণের বেশকিছু ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করেছেন এই তারকা। ক্যাপশনে লেখেন, আজ ‘বিশ্ব পরিবেশ দিবস’-এ আসুন সবাই আমাদের ‘প্রকৃতি মা’কে বাঁচানোর শপথ নেই।

ছবিতে দেখা যাচ্ছে, গাছ লাগানোর সময় শুভশ্রীর কোলে ইউভান। গোল গোল চোখে সে বোঝার চেষ্টা করছে মা কী করছেন। কোনো ছবিতে এই স্টারকিডকে হাতে মাটি নিয়েও খেলতে দেখা যাচ্ছে।  

নির্বিচারে গাছ কাঁটা, বনধ্বংস, কলকারখানা ও তেল চালিত যানবাহন বেড়ে যাওয়াসহ নানা কারণে পৃথিবীর উষ্ণতা দিনদিন বাড়ছে। গলে যাচ্ছে মেরু অঞ্চলের বরফ। ফলস্বরূপ সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি পাচ্ছে। নিমজ্জিত হচ্ছে নিচু দেশগুলো। অদূর ভবিষ্যতে সম্পূর্ণ তলিয়ে যেতে পারে পৃথিবীর নিম্নাঞ্চলগুলো। তাই পৃথিবীকে রক্ষায় আজই সবাই মিলে এগিয়ে আসার অঙ্গীকার গড়ার আহ্বান পরিবেশবিদদের। আর পরিবেশ রক্ষার ডাকে সাড়া দিয়ে বৃক্ষরোপণে এগিয়ে এলেন শুভশ্রী।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ০৫, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।