ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সত্যিই ‘মদ খেয়ে’ শুটিং করেছিলেন শরমন ও মাধবন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জুন ২, ২০২১
সত্যিই ‘মদ খেয়ে’ শুটিং করেছিলেন শরমন ও মাধবন

বলিউডের তুমুল জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এ একটি দৃশ্যের শুটিংয়ের জন্য আমির খানের বুদ্ধিতে সত্যিসত্যিই মদ্যপান করেছিলেন শরমন ও মাধবন। আর অভ্যাস না থাকাতে তাড়াহুড়োয় বেশি খেয়ে বেসামাল হয়ে পড়েছিলেন মাধবন।

সদ্য ৫১-তে পা রেখেছেন জনপ্রিয় অভিনেতা আর মাধবন। প্রিয় বন্ধুর জন্মদিন উপলক্ষে শরমন যোশী জানিয়েছেন দারুণ এক মজার খবর। আর অবশ্যই সেটা তাদের অভিনীত বিখ্যাত চলচ্চিত্র 'থ্রি ইডিয়টস' নিয়েই।  

২০০৯ সালে মুক্তি পাওয়া রাজকুমার হিরানি পরিচালিত এই সিনেমা শুধু 'কাল্ট' তকমাই আদায় করেনি, পাশাপাশি সিনেমার মুখ্য তিন অভিনেতা আমির খান, শরমন যোশী ও আর মাধবনকেও জনপ্রিয়তার নিরিখে পৌঁছে দিয়েছিল খ্যাতির চূড়ায়। দমফাটা হাসির বিভিন্ন সিকোয়েন্স ছাড়াও এই সিনেমা আসলে বন্ধুত্বের গল্প, জীবনের সহজ মূল্যবোধগুলির উপলব্ধি করানোর গল্প বলে। 'থ্রি ইডিয়টস'-এ আমির, শরমন ও মাধবন অভিনীত চরিত্রগুলির নাম ছিল যথাক্রমে র্যাঞ্চো, রাজু ও ফারহান।  

সিনেমার একটি সিকোয়েন্সে দেখা যায়, এই তিন বন্ধু মদ্যপ অবস্থায় কলেজ হোস্টেলের সিঁড়িতে বসে তাদের প্রিন্সিপ্যাল 'ভাইরাস'-এর উদ্দেশে গালিগালাজ করছে। এরপর নেশার ঘোরে চুর হয়ে ওই রাতের বেলাতেই প্রিন্সিপ্যালের বাড়িতে হানা দেওয়ারও পরিকল্পনায় মেতে ওঠে। তবে মজার ঘটনা হলো, ওই দৃশ্যের শুটিংয়ের জন্য সত্যি সত্যিই মদ খেয়েছিলেন শরমন ও মাধবন। আর সেই নির্দেশ এসেছিল স্বয়ং আমির খানের তরফে। মদ্যপানের আসরে যোগ দিয়েছিলেন আমির নিজেও। এ খবর জানালেন স্বয়ং শরমন যোশী।

তা শুটিংয়ের আগের মুহূর্তে কেন এমন বিটকেল নির্দেশ দিয়েছিলেন আমির? সে জবাবও দিয়েছেন তিনি। 'আসলে আমির তো 'মি. পারফেকশনিস্ট' তাই চেয়েছিল যদি সত্যিকারের মদ্যপান করে এই দৃশ্যটা আমরা শুট করি তাহলে তা আরও জমবে। আরও 'রিয়েল' মনে হবে। অগত্যা আমিরের নির্দেশ মেনে আমি আর ও একটু সময় নিয়েই আয়েশ করে মদ্যপান করেছিলাম। তখনও আসরে এসে পৌঁছয়নি মাধবন। কোনও কাজের জেরে আটকে পড়েছিল, যতক্ষণে এলো তখন আর হাতে বেশি সময় নেই ওই দৃশ্যের শুটিং শুরু করতে। উপায় না দেখে অল্প সময়ের মধ্যেই চটপট মদ্যপান করা শুরু করেছিল মাধবন। তাড়াহুড়োয় বেচারা একটু বেশি খেয়ে ফেলেছিল!' হাসতে হাসতে বললেন 'রাজু'।  

শরমন আরও জানালেন, স্বাভাবিকভাবেই মাধবনের ওই অবস্থা দেখে ততক্ষণে হেসে কুটোপুটি আমির ও তিনি। কিন্তু সেই অবস্থাতেও যেভাবে ওই দৃশ্যের শুটিং সেরেছিলেন মাধবন তা দেখে মুগ্ধ হয়েছিল ইউনিটের সবাই।  

নিজের বক্তব্য শেষে 'ফারহান'-এর ওই অবস্থা হওয়ার পিছনের রহস্য ফাঁস করলেন রাজু। তিনি বলেন, ‘আসলে ও কোনওদিনই তেমন পান-টান করে না। সেদিন তাড়াহুড়োতে বেশি খেয়ে ফেলেছিল। সবমিলিয়ে তাই বেচারার ওই হাল হয়েছিল!’

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুন ০২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad