ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফের আইসিইউতে ফারুক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ২৬, ২০২১
ফের আইসিইউতে ফারুক আকবর হোসেন পাঠান ফারুক

চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। ফের তাকে আইসিইউতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে ৩৭ দিন পর গত ২৭ এপ্রিল এই অভিনেতাকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থা আবারও খারাপ হয়ে গেলে পুনরায় আইসিইউতে রেখে চিকিৎসা শুরু করা হয়েছে বলে জানান ফারুকের স্ত্রী ফারহানা।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘গত মাসে মাত্র দুই দিনের জন্য কেবিনে আনা হয় ফারুককে। কিন্তু হঠাৎ করে আবার শারীরিক অবস্থা এমন হয় যে, তাকে ফের আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে আইসিইউতেই চিকিৎসাসেবা চলছে তার। ’ 

তিনি আরও জানান, ফারুকের শারীরিক অবস্থার উন্নতি নিয়ে দেওয়ার মতো এখন নতুন কোনো তথ্য নেই। সবার কাছে দোয়াও চেয়েছেন ফারুকপত্নী।  

গত ৪ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসা চলছে বর্ষীয়ান এই অভিনেতার। প্রথমে তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর পরীক্ষা-নিরীক্ষার পর মস্তিষ্কেও সংক্রমণ পাওয়া যায়।

প্রায় পাঁচ দশক ধরে বড় পর্দা মাতিয়েছেন ফারুক। তবে দীর্ঘদিন তাকে পর্দায় দেখা যায় না।

১৯৪৮ সালের ১৮ আগস্ট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন চিত্রনায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে ফারুকের আত্মপ্রকাশ ঘটে। প্রথম সিনেমায় তার বিপরীতে ছিলেন সদ্য প্রয়াত ‘মিষ্টি মেয়ে’ কবরী।  

১৯৭৫ সালে ফারুক অভিনীত 'সুজন সখী' ও 'লাঠিয়াল' সিনেমা দুটি ব্যাপক ব্যবসা সফল হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ওই বছর 'লাঠিয়াল'র জন্য তিনি সেরা-পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। তার অভিনীত কালজয়ী সিনেমাগুলোর মধ্যে রয়েছে- 'সূর্যগ্রহণ', 'নয়নমণি', 'সারেং বৌ', 'গোলাপী এখন ট্রেনে' ইত্যাদি। ফারুক একাদশ জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য।

বাংলাদেশ সময়:১৬১৪ ঘণ্টা, মে ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।