ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

বিনোদন

গোল্ডেন গ্লোব পুরস্কার বয়কট করলেন টম ক্রুজ, স্কারলেটরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ১৪, ২০২১
গোল্ডেন গ্লোব পুরস্কার বয়কট করলেন টম ক্রুজ, স্কারলেটরা

গোল্ডেন গ্লোব পুরষ্কার নিয়ে চলছে বিতর্ক। আর সেই বিতর্কে নতুন মাত্রা দিল টম ক্রুজের পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত।

 

ইতোপূর্বে টম ক্রুজ তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়েছেন। ‘জেরি ম্যাগুয়ের’, ‘ম্যাগনোলিয়া’, ‘বর্ন অন দ্য ফোর্থ অফ জুলাই’-এই তিনটি সিনেমার জন্যে তিনি গোল্ডেন গ্লোব জিতেছিলেন।

টম জানিয়েছেন, তিনি এই পুরষ্কার তিনটি ফিরিয়ে দেবেন হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনকে। সেই সঙ্গে আরও জানিয়েছেন, এইচএফপিএ-এর সঙ্গে আর কোন রকম যোগাযোগ রাখবেন না।

গোল্ডেন গ্লোব পুরষ্কারের নেপথ্যে রয়েছে এইচএফপিএ। ৫৫টি দেশের ৯০ জন সদস্য নিয়ে গঠিত এই সংস্থা সিনেমা, সিরিয়াল বা অন্যান্য বিনোদনের ক্ষেত্রে যারা অসাধারণ কাজ করেন তাদের গোল্ডেন গ্লোব পুরস্কার দিয়ে থাকে। তবে গত ফেব্রুয়ারী মাসে ২০২১ গোল্ডেন গ্লোব অনুষ্ঠিত হওয়ার পর থেকেই এই সংস্থার সদস্যপদ সংক্রান্ত বিতর্ক দেখা দিয়েছে।  

প্রকাশ্যে এসেছে, ২০০২ সাল থেকে এইচএফপিএ-তে কোন কৃষ্ণাঙ্গ সদস্য নেই। এই প্রসঙ্গে সংস্থা তরফে জানানো হয়েছিল, তারা অভ্যন্তরীণ নিয়ম বিধিতে কিছু পরিবর্তন আনবেন। কিন্তু এখনও পর্যন্ত কোন পদক্ষেপই গ্রহণ করা হয়নি।

হলিউডের একাধিক তারকা মিলে এইচএফপিএ-কে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই তালিকায় রয়েছেন টম ক্রুজ, মার্ক র্যাফালো, স্কারলেট জোহানসন প্রমুখ। টম ক্রুজ এইচএফপিএ বয়কট করার একজন তীব্র সমর্থক। সেই বয়কটের সিদ্ধান্তেই ফিরিয়ে দিচ্ছেন নিজের তিনটি গোল্ডেন গ্লোব পুরষ্কার।

স্কারলেট জোহানসন, যিনি গোল্ডেন গ্লোবের জন্যে পাঁচ বার মনোনীত হয়েছিলেন তিনিও বয়কট করছেন এইচএফপিএ-কে। স্কারলেট বলেছেন, এই সংস্থার সদস্যদের তিনি একদমই পছন্দ করেন না। কারণ তাদের প্রশ্ন কিংবা কথাবার্তা যৌন হেনস্থার থেকে কম কিছু নয়।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ১৪, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa