ঢাকা, মঙ্গলবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

বিনোদন

সংগীতাঙ্গনে ভোলার মেয়ে তৃষার এগিয়ে চলা

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ১২, ২০২১
সংগীতাঙ্গনে ভোলার মেয়ে তৃষার এগিয়ে চলা তৃষা তিথী

সংগীতাঙ্গনে স্থানীয় পর্যায়ে সুনাম অর্জনের পর এবার জাতীয় পর্যায়ে এগিয়ে চলেছেন ভোলার মেয়ে তৃষা তিথী। ইতোমধ্যে বেশকিছু গান দারুণ সাড়া ফেলেছে।

জাতীয় পর্যায়ে সংগীত অঙ্গনে প্রবেশ করে বেশ সফলতার সাথেই এগিয়ে যাচ্ছেন তিনি।

ইতোমধ্যে ‘মনের আঙ্গিনায়’, ‘জানে এই হৃদয়’ ও ‘চেয়েছি তুই’ শিরোনামের ডুয়েট গান  ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে। এছাড়াও 'তোরই প্রেমে মন মজিলো রে’ ও ‘মুখোমুখি’ শিরোনামে দুটি সিঙ্গেল গান রিলিজ হয়েছে। সবগুলো গান বেশ জনপ্রিয়তা লাভ করেছে।  

এ প্রজম্মের নতুন শিল্পীদের মধ্যে তৃষা অনেকটা আলোচিত। খুব অল্প সময়ের মধ্যে তিনি মৌলিক গান পরিবেশন করে এগিয়ে যাচ্ছেন।  

তৃষা তিথী বাংলাদেশ বেতারের নিয়মিত শিল্পী ছিলেন। এছাড়া তিনি ভোলার সাংস্কৃতিক সংগঠন ‘সুরের ধারা’ সংগীত বিভাগের প্রশিক্ষক এবং শিল্পী হিসেবে দায়িত্ব পালন করেছেন। খুব ছোটবেলা থেকে সংগীত চর্চা শুরু করেন তিনি। এরপর তাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। ধীরে ধীরে এগিয়ে যান। স্থানীয় শিল্পীদের মধ্যে তিনি বেশ সুনাম অর্জন করেন। শুধু নিজ জেলাতে নয়, বিভিন্ন প্রোগ্রামে সংগীত পরিবেশন করে বেশ পরিচিতি লাভ করেন।

জাতীয় পর্যায়ে তৃষা ২ বার নজরুল, রবীন্দ্র ও দেশাত্মবোধক গানে ৩য় হয়েছেন। এছাড়া ২০১৪ সালে চ্যানেল আই সেরা কণ্ঠে গ্রান্ড অডিশন পর্যন্ত উত্তীর্ণ হন। বর্তমানে তিনি বাংলাদেশ বেতারে নজরুল সংগীতে তালিকাভুক্ত শিল্পী হিসেবে আছেন।

এ বছর ব্লু ডট মাল্টিমিডিয়ার ব্যানারে ‘তোরি প্রেমে মন মজিলো রে’  এবং নগর বাংলা ইউটিউব চ্যানেলে ‘মুখোমুখি’ শিরোনামে তার একক সংগীত প্রকাশ্যে এসেছে।
সবশেষ, ১১ মে রিলিজ হলো ‘চেয়েছি তুই’। এটি সংগীত শিল্পী এমএইচ রিজভীর সাথে একটি দ্বৈত গান। যা ঝুম মাল্টিমিডিয়া এর ব্যানারে বের হয়।  
এ ব্যাপারে তৃষা বলেন, একজন প্রতিষ্ঠিত শিল্পী হিসেবে নিজেকে গড়ে তুলতে চাই, সেই লক্ষ্যে নিজেকে তৈরি করছি। গানকে আমি আমার আত্মায় ধারণ করে রেখেছি। গানের প্রতি অনেক আমার অনেক শ্রদ্ধা। নিজের প্রচেষ্টা এবং সকলের সহযোগিতায় একদিন কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারবো বলে আশা রাখি।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মে ১২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa