ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

মিতা হকের মৃত্যুতে খেলাঘরের শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
মিতা হকের মৃত্যুতে খেলাঘরের শোক

ঢাকা: দেশের নন্দিত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধা জানিয়েছে কেন্দ্রীয় খেলাঘর আসর। ছোটবেলা থেকেই খেলাঘর পরিবারের সদস্য এই গুণী শিল্পীর বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছে দেশের সবচেয়ে বড় শিশু-কিশোর সংগঠনটি।

 

রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিতা হক। করোনা আক্রান্ত হয়ে সুস্থ হলেও হার্ট অ্যাটাক করেন, দীর্ঘদিন ধরে কিডনি রোগেও ভুগছিলেন তিনি।  

>>>চাচার কাছেই সংগীত চর্চার শুরু মিতা হকের
>>>রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক আর নেই

মিতা হক খেলাঘরের শিশু প্রতিনিধি হয়ে ১৯৭৪ সালে তৎকালীন পূর্ব জার্মানির রাজধানী বার্লিনে আন্তর্জাতিক শিশু কল্যাণ সংস্থার (সিমিয়া) আন্তর্জাতিক শিশু ক্যাম্পে যোগ দেন। অধ্যাপক পান্না কায়সারের নেতৃত্বে পাঁচ সদস্যের শিশু প্রতিনিধি দলে খেলাঘরের তাহমিন সুলতানা স্বাতী ও কচি কাঁচার মেলার প্রতিনিধি ছড়াকার লুৎফর রহমান রিটনসহ শুক্লা রায় ও ইশরাত নিগাহ বোখারীও ছিলেন। শিল্পী মিতা হককে সাংবাদিক বজলুর রহমান ভাইয়া স্মৃতিপদকে ভূষিত করে খেলাঘর।   

শোকবার্তায় খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা এবং কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ঢাকা মহানগরী কমিটির সভাপতি সাংবাদিক শ্যামল দত্ত ও কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ঢাকা মহানগরী কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ বলেন, ‘মিতা হক তার গানের মধ্য দিয়ে রবীন্দ্রসংগীত প্রেমীদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তুলতে খেলাঘর তথা এদেশের শিশু-কিশোর আন্দোলনে তার অবদানও চিরস্মরণীয়। তার হঠাৎ প্রস্থানে যে শূন্যতার সৃষ্টি হয়েছে, তা সহসা পূরণ হওয়ার নয়। ’

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa