ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

মান্নার কবর সংস্কার না হওয়ার কারণ জানালো পরিবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
মান্নার কবর সংস্কার না হওয়ার কারণ জানালো পরিবার চিত্রনায়ক মান্না

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গার বাগানবাড়ির নিজ পারিবারিক কবরস্থানে ঘুমিয়ে আছেন প্রয়াত চিত্রনায়ক এস এম আসলাম তালুকদার মান্না।

মান্নার মৃত্যুর ১৩ বছর পার হলেও এখনো তার কবরটি পাকাকরণ হয়নি।

এক সময়ের জনপ্রিয় এই নায়কের সমাধিস্থল অবহেলায় রয়েছে বলে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশ পেয়েছে।

এ প্রসঙ্গে চিত্রনায়ক মান্নার বড় বোন কণা বলেন, পারিবারিক কবরস্থানে আমার ছোট ভাইকে সমাহিত করার কারণে আমরা শুধুমাত্র তার কবরটা সংস্কার করতে পারিনি। আমাদের একা সিদ্ধান্তে কবরটি সংস্কার করতে পারছি না। আমাদের পারিবারিক কবরস্থানের দেখভাল করেন আমার চাচা সাফি তালুকদার। তিনি দেশে ফিরলেই আমরা মান্নার কবরটি সংস্কার করবো।

তিনি আরও জানান, মান্নার কবরটি একবার পাকা করা হয়েছিল, কিন্তু তখন একসঙ্গে সেখানে অন্য সবার কবর দেবে যায়। এরপর মাটি দিয়ে ভরাট করা হয়।  

চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী মান্না বলেন, এখানে প্রত্যেকটি কবর বাঁধানো ছিল। কিন্তু পাশেই নতুন করে বিল্ডিং নির্মাণের কাজ চলছিল। সেকারণে সবগুলো কবর দেবে যেতে শুরু করে। এবং বর্ষায় পানিও উঠে। পানি উঠার হাত থেকে বাঁচাতে কবরে মাটি ভরাট করা হয়।  

মান্নার মৃত্যুর পরেই কবর সংস্কারের জন্য উত্তম গুহের নকশা অনুযায়ী কবরের অবকাঠামো তৈরি করা হয়েছিল বলে জানান শেলী মান্না।  

১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতির কৈতলা গ্রামে জন্মগ্রহণ করেন ঢাকাই সিনেমার দাপটে অভিনেতা এসএম আসলাম তালুকদার মান্না। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি তিনি পৃথিবী থেকে বিদায় নেন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa