ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সৃজিতের সিনেমার নায়ক হচ্ছেন ‘স্বয়ং’ উত্তম কুমার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
সৃজিতের সিনেমার নায়ক হচ্ছেন ‘স্বয়ং’ উত্তম কুমার উত্তম কুমার / সৃজিত মুখার্জি

সৃজিত মুখার্জির আগামী সিনেমা ‘অতি উত্তম’-এ দেখা যাবে মহানায়ক উত্তম কুমারকে। বিস্ময়কর ব্যাপার হলো, উত্তম কুমারের চরিত্রে অন্য কেউ নয়, স্বয়ং উত্তম কুমার নিজেই অভিনয় করবেন সৃজিতের সিনেমায়!

এই চলচ্চিত্রের গল্প বোনা হয়েছে মহানায়ক এবং তার একজন একনিষ্ঠ ভক্তকে কেন্দ্র করে।

সেই ভক্ত ব্যক্তিগত জীবনে প্রেমজনিত সমস্যায় পড়লে প্রিয় নায়কের দ্বারস্থ হয়। কারণ উত্তমই তো বাঙালির ‘কিং অব রোম্যান্স’। ভক্তকে উদ্ধার করতে সেই সময় প্রকট হন স্বয়ং মহানায়ক।
 
কিন্তু কীভাবে এই অসম্ভবকে সম্ভব করলেন সৃজিত? ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, উত্তম কুমারের ৫৪টি ছবি ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার পর্দায় জীবন্ত করে তোলা হবে মহানায়ককে। তার হাঁটাচলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি এভাবেই ফের ফুটিয়ে তোলার পরিকল্পনা করেছেন সৃজিত।  

এই সিনেমায় দর্শকের সঙ্গে বেশ কিছু নতুন মুখের পরিচয় করাবেন সৃজিত। উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায়।

টানা ৩ বছর ধরে সিনেমাটির জন্য চিত্রনাট্য লিখেছেন সৃজিত। তার সঙ্গেই চলেছে উত্তম কুমারের ছবি নিয়ে নানা গবেষণা। সৃজিতের প্রথম সিনেমা ‘অটোগ্রাফ’র ১০ বছর পূর্তিতে এই ছবি মহানায়কের প্রতি তার শ্রদ্ধার্ঘ্য।  

সৃজিতের কথায়, ‘অটোগ্রাফ যেমন সত্যজিৎ রায় এবং উত্তমবাবুর প্রতি ট্রিবিউট ছিল, উত্তম কুমারের একনিষ্ঠ ভক্ত হিসেবে তাকে এই ছবির মাধ্যমে ফের ট্রিবিউট দিচ্ছি। ’

রহস্যে মোড়া গল্প থেকে বেরিয়ে এই প্রথম ‘রোম্যান্টিক কমেডি’ তৈরি করেছেন সৃজিত। তবে পুরনো বিষয়গুলিকে নতুন আঙ্গিকে পেশ করার অভ্যাসকে সঙ্গে নিয়ে চলেছেন পরিচালক। যেমনটা আগে দেখা গিয়েছে ‘গুমনামি’, ‘জাতিস্মর’-এর মতো চলচ্চিত্রে।  

পরিচালক সৃজিত বলেন, ‘অতীতের গর্ভেই ভবিষ্যতের জন্ম। স্বামী বিবেকানন্দ বলে গিয়েছেন এ কথা। মানুষ এমনিতেও করোনার জন্য ভীত, সন্ত্রস্ত। আমি এমন একটা গল্প বলতে চেয়েছি যা মানুষকে অনুপ্রাণিত করবে হলে ফেরার জন্য। আমি যার শরণাপন্ন হয়েছি, তিনিই একমাত্র এই কাজটি সম্ভব করতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।