ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

বিনোদন

মুক্তির অনুমতি পেল ‘ঢাকা ড্রিম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
মুক্তির অনুমতি পেল ‘ঢাকা ড্রিম’ 'ঢাকা ড্রিম'র দৃশ্যে ফজলুর রহমান বাবু

একদিকে প্রান্তিক মানুষদের নগরমুখী স্বপ্নকে ঘিরে যেমন চলে বেঁচে থাকার নানা আয়োজন, আরেকদিকে নগরী হিসেবে রাজধানী ঢাকা শহর ক্রমে হারিয়েছে তার বাসযোগ্যতার পরিবেশ। সব ছাপিয়ে প্রতিদিন বেড়ে চলেছে নগরীর জনসংখ্যা।

ঠিক এই বিষয়টি নিয়ে প্রসূন রহমান নির্মাণ করেছেন বিশেষ সিনেমা ‘ঢাকা ড্রিম’।

সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে। প্রেক্ষাগৃহে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন নির্মাতা।  

এ প্রসঙ্গে প্রসূন রহমান বলেন, একটা ভালো দিন দেখে নিকটতম শুক্রবারে ‘ঢাকা ড্রিম’ সবার জন্য মুক্তি দিতে চাই। দেশের উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে।

‘ঢাকা ড্রিম’র কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। এতে তিনি একজন অন্ধ ভিক্ষুক। নাম আয়নাল ফকির; স্বপ্নের পিছু ধাওয়া করে তিনি ছুটে এসেছেন ঢাকায়।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, পূর্ণিমা বৃষ্টি, নাইরুজ সিফাত, সায়মা নীরা, সায়কা আহমেদ, সুজাত শিমুল প্রমুখ।

সিনেমাটিতে রয়েছে প্রয়াত বংশীবাদক ও সংগীতশিল্পী বারী সিদ্দিকীর গান, যা রেকর্ড করা হয়েছিল ২০১৬ সালে। আরও গেয়েছেন মমতাজ। সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন কুমার বিশ্বজিৎ।  

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa