ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

বিনোদন

‘তাণ্ডব’র জন্য ক্ষমা চাইলো অ্যামাজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
‘তাণ্ডব’র জন্য ক্ষমা চাইলো অ্যামাজন 'তাণ্ডব'র পোস্টার

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে বেশ বিপাকেই পড়েছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিও। জানুয়ারিতে প্রচার হওয়ার পর সিরিজটির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত ও দেবতাদের অপমান করার অভিযোগে উঠে।

এতেই সীমাবদ্ধ থাকে না, দায়ের করা হয় একাধিক মামলাও। যা হাই কোর্ট পর্যন্ত গড়িয়েছে।

অবশেষে এই বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছে অ্যামাজন প্রাইম ভিডিও ইন্ডিয়া। ‘আপত্তিকর’ দৃশ্য কর্তন করা হয়েছে বলে আগেই দাবি করেছিল প্রতিষ্ঠানটি। তবে এতেও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এবার তাদের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) এক বিবৃতিতে অ্যামাজন প্রাইম ভিডিও বলে, ফিকশন্যাল ওয়েব সিরিজ ‘তাণ্ডব’র নির্দিষ্ট কিছু দৃশ্যর প্রতি দর্শক আপত্তি তোলায় অ্যামাজন প্রাইম ভিডিও আবারও গভীরভাবে অনুতাপ প্রকাশ করছে। এটা আমাদের উদ্দেশ্য ছিল না, যে দৃশ্যগুলিতে আপত্তি জানানো হয়েছিল সেগুলো আমরা মুছে ফেলেছি বা সম্পাদনা করেছি। সকল দর্শকের বিশ্বাসের প্রতি আমাদের সম্মান রয়েছে।  

‘তাণ্ডব’র বিরুদ্ধে অভিযোগ, হাতে মহাদেবের ত্রিশূল ও ডমরু নিয়ে অভিনয়ের একটি দৃশ্য রয়েছে সিরিজটিতে। ওই দৃশ্যে মহাদেবকে উপহাস করা হয়েছে বলে অভিযোগ। ছাড়া প্রথম এপিসোডে ১৭ মিনিট ধরে অভিনেতারা হিন্দু দেব–দেবীদের তুলে ধরতে খুব খারাপভাবে পোশাক পরেছেন বলেও আপত্তি জানানো হয়েছে।

শুরুতে অবশ্য এই ‘তাণ্ডব’র বিরুদ্ধে আওয়াজ তোলেন বিজেপি দলের নেতা তথা মহারাষ্ট্রের ঘাটকোপারের বিধায়ক রাম কদম। তিনি ঘাটকোপার থানায় অভিযোগও দায়ের করেছেন। সে অভিযোগের সূত্র ধরে বান্দ্রায় করিনা কাপুর খানের বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছিল। এরপর এই প্রতিবাদ ছড়িয়েছে আরও বেশকিছু রাজ্যে। ভারতজুড়ে মোট ১০টি এফআইআর দায়ের করা হয় সিরিজটির বিরুদ্ধে।  

গত ১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইমে মুক্তি পায় আলী আব্বাস জাফর পরিচালিত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান, ডিম্পল কাপাডিয়া, অভিনেতা জিসান আয়ুব, সুনীল গ্লোভার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa