ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মরণোত্তর সেরা অভিনেতার পুরস্কার জয় সুশান্তের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
মরণোত্তর সেরা অভিনেতার পুরস্কার জয় সুশান্তের

সম্মানজনক দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা হয়েছে। আর এতে প্রয়াত সুশান্ত সিং রাজপুত সমালোচকদের বিচারে সেরা অভিনেতার পুরস্কার জেতায় আবেগে ভাসছেন ভক্তরা।

 

শনিবার (২০ ফেব্রুয়ারি) মুম্বাইয়ে এক জমকালো অনুষ্ঠানে চলচ্চিত্র জগতে মনোরঞ্জনের জন্য বেছে নেওয়া হলো সেরাদের। এবার সেরাদের সারিতে অক্ষয় কুমার, দীপিকা পাড়ুকোনদের সঙ্গে সম্মানিত হয়েছেন প্রয়াত সুশান্ত সিং রাজপুত। এ নিয়ে উচ্ছ্বসিত সুশান্তের অনুরাগীরা।  

এবার সেরা অভিনেত্রী হিসেবে ‘দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস’পেয়েছেন দীপিকা পাডুকোন। মেঘনা গুলজার পরিচালিত ‘ছপাক’ সিনেমায় তার অনবদ্য অভিনয়ের স্বীকৃতি পেয়েছেন দীপিকা। সিনেমায় অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের চরিত্র ফুটিয়ে তুলেছিলেন দীপিকা। দীপিকার সঙ্গে সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন ‘ছপাক’-এর বিক্রান্ত মাসে।

সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অক্ষয় কুমার। হরর-কমেডি ছবি ‘লক্ষ্মী’তে দুর্দান্ত অভিনয়ের জন্য দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কারে মনোনীত হয়েছেন তিনি।

অন্যদিকে, সমালোচকদের পছন্দে ‘গিলটি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন কিয়ারা আদবাণী।

পাশাপাশি, বিনোদন দুনিয়ায় অবদানের জন্য এই বিভাগেই সুশান্ত সিং রাজপুতকে (সেরা অভিনেতা) ‘মরণোত্তর’ পুরস্কারে সম্মানিত করা হয়েছে।

সেরা চলচ্চিত্র মনোনীত হয়েছে, অজয় দেবগণ-সাইফ আলী খান অভিনীত ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। ওম রাউত পরিচালিত এই সিনেমা ২০২০ সালে বক্স অফিসে সবচেয়ে বেশি ব্যবসা করেছিল।

সেরা পরিচালকের শিরোপা পেয়েছেন অনুরাগ বাসু। ব্ল্যাক কমেডি ফিল্ম ‘লুডো’র জন্য তিনি পেয়েছেন এই পুরস্কার। তারকাখচিত এই সিনেমায় অভিনয় করেছেন অভিষেক বচ্চন, রাজকুমার রাও, পঙ্কজ ত্রিপাঠি, ফতিমা সানা শেখ, সানায়া মালহোত্রা প্রমুখ।

কমেডি চরিত্রে ‘লুটকেস’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কুণাল খেমু।

সেরা ওয়েব সিরিজ ‘স্ক্যাম: ১৯৯২’। ‘আশ্রম’ ওয়েব সিরিজে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ববি দেওল।

কয়েক দশক ধরে হিন্দি সিনেমায় অবিস্মরণীয় অবদানের জন্য বিশেষ সম্মান পেয়েছেন অভিনেতা ধর্মেন্দ্র। পাশাপাশি সাহিত্যিক হিসেবে অবদান রাখার জন্য চেতন ভগত পেয়েছেন বিশেষ পুরস্কার।

এছাড়াও ছোটপর্দার জনপ্রিয় টিভি সিরিয়ালের পুরস্কার পেয়েছে ‘কুণ্ডলী ভাগ্য’। সেরা ফটোগ্রাফার ডাব্বু রত্নানি, স্টাইল ডিভার পুরস্কার পেয়েছেন দিব্যা খোসলা কুমার।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।