ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘স্টুপিড’ বলে চটলেন শাকিব খান!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
‘স্টুপিড’ বলে চটলেন শাকিব খান! শাকিব খান। ছবি: রাজীন চৌধুরী

সিনেমা ইন্ডাস্ট্রির স্বার্থে মানহীন ১০০ সিনেমা নির্মাণ না করে একটি ভালো মানের সিনেমা নির্মাণ করতে বললেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। এছাড়া অনেকে সিনেমার বাজেটকে ১০ থেকে ২০ লাখে নামিয়ে আনায় ‘স্টুপিড’ বলে চটলেন তিনি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে তপু খান পরিচালিত প্রথম সিনেমা ‘লিডার-আমিই বাংলাদেশ’র অনুষ্ঠানে উপস্থিত হয়ে এসব কথা বলেন শাকিব খান।

সম্প্রতি একটি প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১০০ সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়া হয়েছে। আর এই বিষয়টিকে ইঙ্গিত দিয়ে শাকিব খান বলেন, ‘বিশ্ব সিনেমা বা আমরা যদি আমাদের পার্শ্ববর্তী দেশের দিকেও তাকাই; সেখানে ছোট ছোট সিনেমা ইন্ডাস্ট্রি যারা ছিল, যাদেরকে আমরা বলি ডোমেস্টিক ফিল্ম ইন্ডাস্ট্রি। বলিউডের তুলনায় ছোট টলিউড, পাঞ্জাবি, মালায়ালামের মতো ইন্ডাস্ট্রিগুলো এখন পৃথিবীকে টক্কর দিয়ে সিনেমা বানাচ্ছে। তারা বলিউডকে ছাড়িয়ে গিয়েও সিনেমা বানাচ্ছে। ‘কেজিএফ’-এর কথাই যদি বলি, মালায়ালামের মতো ইন্ডাস্ট্রি ৩০০-৪০০ কোটি রুপি দিয়ে সিনেমা বানাচ্ছে। আর আমার দেশের সিনেমা এখন ১০ লাখ, ২০ লাখে নেমে এসেছে! হোয়াট অ্যা ফিল্ম ম্যান! কী চিন্তাধারা! কীরকম ব্যাপার। ’

তিনি আরও বলেন, ‘তারা বলছে, ভাই না খেয়ে মরছে, মানুষগুলোকে আমি কাজ দিচ্ছি। তোমার কাজ দেওয়ার দরকার নেই স্টুপিড! তুমি কে কাজ দেওয়ার? আমার ১০০/৫০০ সিনেমার দরকার নেই, আমাদের একটি সিনেমা দরকার। একটি ভালো সিনেমা, সিনেমা হলকে এবং ইন্ডাস্ট্রিকে কী পরিমাণ ফিডব্যাক দিতে পারে সেটা আপনারা সকলেই জানেন। একটি সিনেমা কমপক্ষে ১ মাস চলে একেকটা হলে, অনেক ব্যবসা দেয়। আমি আমার অনেক সিনেমার সময় বলতে শুনেছি, ভাই গত ৬ মাসের যত লোকসান ছিল সেটা পুষিয়ে ফেলেছি একটা সিনেমা দিয়ে। সিনেমা তো সেটাই। ’

‘লিডার-আমিই বাংলাদেশ’ সিনেমাটি সামাজিক সচেতনতামূলক গল্পে নির্মিত হচ্ছে বলে জানানো হয়। এই সিনেমার অনুষ্ঠানে উপস্থিত হয়ে দীর্ঘ সময়ের গুঞ্জন কাটিয়ে প্রকাশ্যে এসেছেন শবনম বুবলী। তিনি শাকিবের সঙ্গে জুটি বেঁধে সিনেমাটিতে অভিনয় করতে যাচ্ছেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের পরিচালক সৈয়দ আশিক রহমান।

সিনেমাটির শুটিং আগামী মার্চে শুরু হওয়ার কথা রয়েছে। শাকিব-বুবলী ছাড়াও এতে আরও অভিনয় করবেন মাসুম বাশার, মিলি বাশার, মুকিত জাকারিয়া, সিয়াম নাসির প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
জেআইএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa