ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সিরাজগঞ্জের মঞ্চে আসছে বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
সিরাজগঞ্জের মঞ্চে আসছে বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’

সিরাজগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী রচনা ‘কারাগারের রোজনামচা’ এবার নাট্যরূপে মঞ্চায়ন হতে যাচ্ছে। মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী নাট্যদল এ নাটকটি মঞ্চায়ন করছে।

বঙ্গবন্ধুর লেখা ‘কারাগারের রোজনামচা’ রচনাটিকে নাট্যরূপ দিয়েছেন শাহীন রহমান আর নির্দেশনায় রয়েছেন সিরাজগঞ্জ জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন।  

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ও শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এ নাটকটি মঞ্চস্থ হবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি এই নাটকটি মঞ্চায়নের সিদ্ধান্ত নেয়া হয়।

এক মাস ২০ দিনব্যাপী কর্মশালা ভিত্তিক নাট্য প্রযোজনার মধ্য দিয়ে এই নাটকটি প্রস্তুত করা হয়েছে। শিল্পকলা একাডেমী নাট্যদলের ১৮ জন অভিনেতা-অভিনেত্রী এতে অভিনয় করেছেন বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa