ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

এফডিসি চাঙ্গা করতে এপ্রিলের মধ্যে ১০০ সিনেমা নির্মাণের ঘোষণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এফডিসি চাঙ্গা করতে এপ্রিলের মধ্যে ১০০ সিনেমা নির্মাণের ঘোষণা

চরম সঙ্কটে রয়েছে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রি। সিনেমা সংশ্লিষ্ট সবাই হতাশায় দিন পার করছেন।

নতুন সিনেমার মুক্তি নেমে এসেছে শূন্যের কোঠায়। আগের মতো জমজমাট নেই সিনেমার প্রাণকেন্দ্র বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

এমন সংকটপূর্ণ মুহূর্তে ঘুমিয়ে পড়া এফডিসিকে জাগাতে ১০০ সিনেমার ঘোষণা দিয়েছে প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া। আগামী এপ্রিল মাসের মধ্যে এই সিনেমাগুলো নির্মিত হবে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

এ নিয়ে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে এফডিসিতে প্রযোজনা সংস্থাটির পক্ষ থেকে একটি মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে লটারির মাধ্যমে একশ’ সিনেমার পরিচালক নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, ‘আমরা ১০০টি সিনেমা নির্মাণ করার বিশাল একটি পরিকল্পনা হাতে নিয়েছি। ‘ঘুমিয়ে পড়া বিএফডিসি এবার জেগে উঠবে, চলচ্চিত্রের সবার মুখে আবার হাসি ফুটবে’-স্লোগান নিয়ে এই ঐতিহাসিক মিশন শুরু করেছি আমরা। সবার সহযোগিতা চাই’।

নির্মাতা শাহীন সুমন ও কাবিরুল ইসলাম রানার তত্ত্বাবধানে প্রথম ৩০ সিনেমার পরিচালক হিসেবে লটারি নাম এসেছে- পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু, রাজু চৌধুরী, এম এ রহিম, এফ আই মানিক, দেবাশীষ বিশ্বাস, গাজী মাহাবুব, রফিক শিকদার, মনতাজুর রহমান আকবর, উত্তম আকাশ, রিয়াজুল মাওলা রিজু, আনোয়ার সিরাজী, কমল সরকার, এ জে রানা, সাইমন তারেকের মতো নির্মাতা।  

জানা যায়, প্রথম কিস্তিতে ৩০টি সিনেমার জন্য চূড়ান্ত পরিচালকদের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়েছে বলে জানানো হয়। এরমধ্যে ২২ ফেব্রুয়ারি ১০টি সিনেমার শুটিং কক্সবাজারে শুরু হচ্ছে। বাকি ২০টির শুটিং শুরু হবে মার্চে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa