ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘স্বামী কেন আসামী’খ্যাত পরিচালক মনোয়ার খোকন আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
‘স্বামী কেন আসামী’খ্যাত পরিচালক মনোয়ার খোকন আর নেই মনোয়ার খোকন ও 'স্বামী কেন আসামী'র পোস্টার

না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকন। রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টায় রাজধানীর উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন।

‘স্বামী কেন আসামি’খ্যাত এই নির্মাতার মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সম্পাদক কাবিরুল ইসলাম রানা।  

তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন মনোয়ার খোকন ভাই। আজ আমাদের ছেড়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে। দোয়া করি সৃষ্টিকর্তা ওনাকে জান্নাত দান করুক। তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনের বড় ক্ষতি হয়ে গেল। পরিচালক সমিতির পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। ওনার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি’।  

১৯৯২ সালে ‘লক্ষ্মীর সংসার’ সিনেমা মধ্য দিয়ে বড় পর্দায় পরিচালক হিসেবে অভিষেক ঘটে মনোয়ার খোকনের। ‘স্বামী কেন আসামি’ ও ‘মেয়ারাও মানুষ’ সিনেমা নির্মাণ করে ব্যাপক সাফল্য পান তিনি। মনোয়ার খোকন পরিচালিত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে আরও রয়েছে- 'সংসারের সুখ-দু:খ', 'ঘাত প্রতিঘাত', 'এক‌টি সংসারের গল্প', 'স্বপ্নের পুরুষ', 'খুনি শিকদার', 'কসম বাংলার মা‌টি', 'মা‌য়ের হাতের বালা', 'জিদ্দি', 'বাংলাভাই' ইত্যাদি।  তার সর্বশেষ পরিচালিত সিনেমা ‘পাওয়ার’।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa