ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

বিনোদন

বাবার কবরে চিরশায়িত অভিনেতা দিলু 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
বাবার কবরে চিরশায়িত অভিনেতা দিলু 

চিরঘুমে শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা, মঞ্চকর্মী ও জনপ্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বাদ আসর জানাজা শেষে রাজধানীর বনানী কবরস্থানে বাবার কবরে তাকে দাফন করা হয়েছে।

 

দাফনের পর দিলুর কবরে নানা সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

দিলুর বড় ভাই অভিনেতা আতাউর রহমান জানান, মঙ্গলবার সকালে রাজধানীর একটি হাসপাতালে সকাল ৬টা ৪৫মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মজিবুর রহমান দিলু। এরপর হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় তার দীর্ঘদিনের কর্মস্থল উত্তরার শান্ত মারিয়াম ইউনিভার্সিটিতে। সেখান থেকে জানাজার জন্য তার মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নেওয়া হয়।
প্রথম জানাজা সম্পন্ন হওয়ার পর বিকেল ৩টায় দিলুর মরদেহ বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। দীর্ঘদিনের সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা তখন সেখানে ছুটে যান। শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর তার মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।  

বিটিভিতে প্রচারিত হুমায়ূন আহমেদের ‘সংশপ্তক’ নাটকে বড় মালু চরিত্রে অভিনয় করে আলোচিত হন মজিবুর রহমান দিলু। অনেকে তাকে বড় মালু নামেই চিনতেন।  

দিলু অভিনীত উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙ্গের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’, ‘নীল পানিয়া’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কী তামাশা’ প্রভৃতি। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় নাটক ‘তথাপি’, ‘সময় অসময়’ ও ‘সংশপ্তক’–এ অভিনয়ের মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন মজিবুর রহমান দিলু।  
তবে দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার কারণে অভিনয় থেকে দূরে ছিলেন এই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa