ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

প্রকাশ্যে আভাসের চতুর্থ গান ‘অনাথ’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
প্রকাশ্যে আভাসের চতুর্থ গান ‘অনাথ’ ব্যান্ডদল আভাস

প্রকাশ পেয়েছে ব্যান্ডদল আভাস’র ৪র্থ গান ‘অনাথ। শনিবার (১৬ জানুয়ারি) কন্টেন্ট প্রোডাকশন কোম্পানি ‘টিম প্ল্যাটফর্ম’র সহযোগিতায় গানটির অ্যানিমেটেড ভিডিও প্রিমিয়ার হয়েছে।

 

ঢাকায় অবস্থিত যমুনা ফিউচার পার্কের ৪র্থ তলায় ‘ইয়ামাহা মিউজিক, বাংলাদেশ’- এ সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রকাশনা উৎসব চলে। ২ ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে মিউজিক ভিডিও প্রিমিয়ার ছাড়াও ছিল আভাসের আগামী দিনগুলোর পরিকল্পনা, ফ্যানদের সঙ্গে আলাপ, প্রেস কনফারেন্স, মিট অ্যান্ড গ্রিট এবং আভাস ব্যান্ডের লাইভ পারফর্মেন্স।  

নতুন এ গান প্রসঙ্গে ব্যান্ডটির ভোকাল তানযীর তুহিন বলেন, ‘আভাস সবসময়ই মানুষ এবং তাদের বাস্তবতা নিয়ে গান করার চেষ্টা করে। সেই চিন্তা এবং চেতনা থেকেই আসে আমাদের ‘অনাথ’ গানটি। আমরা অনাথের ধারণাটি ব্যক্ত করার চেষ্টা করেছি। সমাজ অনাথদের জন্য সমান নয়। তারা একা যে লড়াইগুলো করে, সেগুলোর উপলব্ধি শুধু তারাই করতে পারে।  

‘একই পদ্ধতিতে, প্রতীকী উপায়ে, আমরা প্রত্যেকেই আমাদের জীবনযাত্রায় একা থাকি কোনো না কোনো একসময়। এক পর্যায়ে আমরা বুঝতে পারি যে, আমরা নিজেরাই শুধু নিজেদের জন্যে। সুতরাং, সেই ভাবনা থেকে মানবতা তথা দুঃখ-দুর্দশা থেকে মুক্তির প্রত্যাশায় আমাদের এই গান। ’
 
মহামারি করোনা পরিস্থিতি বিবেচনা করে সীমিত সংখ্যক মানুষ প্রি-রেজিস্ট্রশন করে নির্ধারিত মূল্যের টিকিট সংগ্রহের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন। গানটি প্রকাশ পেয়েছে ‘আভাস’র ইউটিউব চ্যানেলে।  

আভাস ব্যান্ডের বর্তমান লাইনআপ: গিটার- সুমন, বেস গিটার- রাজু, ড্রামস-রিংকু, কি বোর্ডস- শাওন ও ভোকাল- তুহীন।

লিঙ্ক: 

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।