ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘কাদের সাহেব আমাকে সম্মান দিয়ে কথা বলতেন’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
‘কাদের সাহেব আমাকে সম্মান দিয়ে কথা বলতেন’ কেয়ারটেকার রফিক ও আবদুল কাদেরের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স

না ফেরার দেশে চলে গেছেন বর্ষীয়ান অভিনেতা আবদুল কাদের। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের বিনোদন অঙ্গনে।

আবদুল কাদের অভিনেতা হিসেবে যেমন সফল ছিলেন, তেমনি মানুষ হিসেবেও ছিলেন অমায়িক। তার প্রতিবেশীদের সঙ্গে কথা বলে তেমটিই জানা যায়।

রাজধানীর মিরপুর ডিওএইচএস-এর একটি সাত তলা বাড়িতে পরিবার নিয়ে বসবাস করতেন এই অভিনেতা। হাসপাতালে যাওয়ার আগে জীবনের শেষ দিনগুলো এখানে কেটেছে তার।  

সেই বাড়িটির কেয়ারটেকার রফিক বাংলানিউজের কাছে আবদুল কাদেরকে নিয়ে স্মৃতিচারণ করেছেন, হাসপাতালে যাওয়ার আগে আমি কাদের সাহেবের কাছ থেকে দোয়া নিয়েছিলাম। তিনিও আমাকে দোয়া করেছিলেন। কাদের সাহেব খুব ভালো মানুষ ছিলেন, যেটা ভাষায় প্রকাশ করা যাবে না। এমন মানুষ পাওয়া যায় না এখন। এত বড় একজন অভিনেতা কিন্তু সরাসরি দেখলে কখনো মনে হয়নি। আমার সঙ্গে কখনো খারাপ ব্যবহার করেননি। আমাকে সম্মান দিয়ে কথা বলতেন। আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।

শনিবার (২৬ ডিসেম্বর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবদুল কাদের। মিরপুরে তার প্রথম জানান সম্পন্ন হয়েছে। বর্তমানে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এই অভিনেতার মরদেহ রাখা আছে। সেখানে শ্রদ্ধা জানানো ও দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।