ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

জানুয়ারিতে ৫১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
জানুয়ারিতে ৫১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া 

আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত হবে ভারতের সবচেয়ে বড় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১৬ নভেম্বর এই উৎসব হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা পিছিয়ে দেওয়া হয়।

আগামী বছরের জানুয়ারি মাসে গোয়ায় ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হবে।  

সোমবার (১৪ ডিসেম্বর) ‘দ্য ইন্টারন্যাশনাল করোনা ভাইরাস শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল’-এর মঞ্চে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, আগের মতো করে ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হবে না। দর্শকেরা অনলাইনে সিনেমা দেখবেন। কেবল মাত্র উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠান দু’টি ভার্চুয়ালি হবে না। কিন্তু তাতেও দর্শক সংখ্যা সীমিত। আমরা স্ক্রিনিং বন্ধ হতে দেব না। কিন্তু সাবধানতা অবলম্বন করতে হবে। এ উৎসব উপলক্ষে গোয়ায় উপস্থিত থাকবেন ২০০ জন মানুষ। আর তারাই উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

‘দ্য ইন্টারন্যাশনাল করোনা ভাইরাস শর্ট ফিল্ম ফেস্টিভাল’ সম্পর্কে জাভড়েকর বলেন, এটা দেখে ভাল লাগলো যে, এত জন চিত্রনির্মাতা করোনা অতিমারিকে চলচ্চিত্রের বিষয়বস্তু করে ফিল্ম বানিয়েছেন। একটা দু’টো নয়। একেবারে ২,৮০০টি ছবি জমা পড়েছে। তাও আবার ১০৮টা দেশ থেকে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।