ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

সাইবার বুলিংয়ের বিরুদ্ধে সোচ্চার মিথিলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
সাইবার বুলিংয়ের বিরুদ্ধে সোচ্চার মিথিলা মিথিলা

সাইবার বুলিংয়ের বিরুদ্ধে আওয়াজ তুললেন বাংলাদেশী অভিনেত্রী ও সমাজকর্মী রাফিয়াথ রশিদ মিথিলা। নিজের ইনস্টাগ্রাম পেজে শুক্রবার (১১ ডিসেম্বর) একটি ভিডিওতে সামাজিকমাধ্যমে ইদানীং ট্রোলিংয়ের আড়ালে চলতে থাকা অনলাইন হেনস্থা নিয়ে নিজের মতামত জানালেন তিনি।

১ মিনিট ৯ সেকেন্ডের সেই ভিডিওতে মিথিলা বেশ শান্ত অথচ দৃঢ় কণ্ঠে নিজের বক্তব্য তুলে ধরেন। তার কথায়, প্রত্যেকটি মানুষেরই একটি ব্যক্তিগত জীবন থাকে। সেখানে তার ভাল লাগা, খারাপ লাগা এবং নিজস্ব কিছু সিদ্ধান্ত থাকতে পারে। মিথিলা মনে করেন, সেই সিদ্ধান্ত যদি অন্য কারও জীবনকে প্রভাবিত না করে, তা হলে তা নিয়ে চর্চা করাটাও সম্পূর্ণভাবে অবাঞ্ছনীয়।

তিনি বলেন, ‘কিন্তু আমরা অনেকেই আছি যারা অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচণ্ড উৎসাহিত। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের বক্তিগত জীবন এবং ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে আজেবাজে কুরুচিকর কথা বলতে দ্বিধা বোধ করি না। সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্যক্ত করা, নারীর বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা, এই বিষয় থেকে আমাদের বিরত থাকতে হবে। ’

এখানেই থেমে যাননি সৃজিতপত্নী। অন্যকে নিয়ে ভাবনা থামিয়ে, নিজেকে নিয়ে ভাবার বার্তাও দিয়েছেন তিনি। এই পৃথিবীকে আরও সুন্দর করে তোলার জন্য অন্যের অনুভূতিকে প্রাধান্য দেওয়ার কথাও বলেন মিথিলা।

জনপ্রিয় গায়ক-অভিনেতা তাহসান রহমান খানের সঙ্গে দীর্ঘ ১১ বছরের দাম্পত্য ভেঙে যাওয়ার পর পশ্চিমবঙ্গের চিত্রপরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মিথিলা। এরপর সামাজিকমাধ্যমে কুরুচিকর ট্রোল, মিম ধেয়ে আসে তার দিকে। অভিনেত্রীর চরিত্র নিয়ে কুরুচিকর কথা বলতেও দ্বিধাবোধ করেনি কেউ কেউ।

যদিও এ সবকে তোয়াক্কা করেন না মিথিলা। মেয়ে আয়রা এবং স্বামী সৃজিতকে নিয়ে নিটোল সংসার গুছিয়েছেন তিনি। সম্প্রতি বিবাহবার্ষিকী উপলক্ষে সুন্দরবনে ছুটি কাটিয়ে এলেন। তবে একজন নারী এবং সমাজকর্মী হিসেবে নিজের দায়িত্বের কথা মাথায় রেখে বর্তমান সময়ের এই সমস্যা নিয়ে সোচ্চার হয়েছেন মিথিলা।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।