ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
গৃহহীনদের রান্না করা খাবার দিচ্ছে ‘সাফিয়া ফাউন্ডেশন’

কণ্ঠশিল্পী সালমা ও সাগর দম্পতি তাদের ‘সাফিয়া ফাউন্ডেশন’র মাধ্যমে চলমান করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। ইতোমধ্যে রাজধানীর হাজারীবাগ ও জিগাতলা এলাকার ২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন তারা।

এবার গৃহহীন মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সাফিয়া ফাউন্ডেশন। এ বিষয়ে সালমা বাংলানিউজকে বলেন, পুরো ঢাকা শহরের বিভিন্ন এলাকার গৃহহীন অসহায় মানুষদের মধ্যে রান্না করা খাবার বিতরণ কার্যক্রম শুরু করছি।

এ কার্যক্রম অব্যাহত থাকবে যতদিন করোনা পরিস্থিতি থাকে।

সালমা‘গাড়ি নিয়ে ঘুরে ঘুরে প্রতিদিন গৃহহীন ৫০ জন লোকের মধ্যে খাবার বিতরণ করা হবে। রোববার (০৫ এপ্রিল) বিকেল থেকে এ কার্যক্রম শুরু করছি। ’

সালমা আরও বলেন, রান্না করা খাবার বিতরণের পাশাপাশি আমরা অসচ্ছল পরিবারের বাচ্চাদের মধ্যে নিয়মিত দুধ বিতরণেরও সিদ্ধান্ত নিয়েছি। তিন-চার দিনের মধ্যেই এ কার্যক্রম শুরু করবো। এটি অবশ্য আমরা বাড়ি বাড়ি গিয়ে দিতে পারছি না। এর জন্য সাফিয়া ফাউন্ডেশনের পেজে (https://www.facebook.com/safiafoundation.ed/) যারা নক করবেন, তাদের বাড়িতে দুধ পৌঁছে দেওয়া হবে। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে নির্দিষ্ট কিছু পরিবারের তালিকা করে সাফিয়া ফাউন্ডেশন দুধ পৌঁছে দেবে। ’    

এদিকে গত ৩১ মার্চ তাদের গড়া সেবামূলক প্রতিষ্ঠান ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’র পক্ষ থেকে ঢাকা ও আশ-পাশের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে খাদ্রসামগ্রী বিতরণ করেন।

আর এই করোনা দুঃসময়ে অসহায় মানুষের পাশে বিত্তবানদের দাঁড়ানো উচিত বলে মনে করেন মৌসুমী আক্তার সালমা।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।