ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অসহায়দের সহায়তায় নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
অসহায়দের সহায়তায় নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ

বিশ্ব জুড়ে এক আতঙ্কের নাম করোনা ভাইরাস (কোভিড-১৯)। মানুষের জীবনযাত্রা থমকে গেছে মহামারী রূপ নেওয়া এই ভাইরাসের প্রকোপে। এই দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ালেন সংস্কৃতিজন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য জার্নালিস্ট কনসার্ন জার্নালিস্ট ইনিশিয়েটিভস (জেসিজেআই) একটি উদ্যোগ গ্রহণ করেছে। গত ২৭ মার্চ থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা দিচ্ছে সংগঠনটি।

এছাড়া জীবাণুনাশক ছড়ানোর কাজও করছে। এই উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সংগঠনটিকে চাল, আলু ও ডাল সরবরাহ করেছেন মামুনুর রশীদ।
 
সম্প্রতি জেসিজেআই’র আহ্বায়ক সুলতান আহমেদের কাছে এসব খাদ্যসামগ্রী বুঝিয়ে দেন এই কিংবদন্তি। সেসময় বিষয়টি প্রচারের জন্য ছবি তুলতেও অনিচ্ছা প্রকাশ করেন তিনি।

মামুনুর রশীদ বলেন, বাংলাদেশ কঠিন সময় পার করছে। সংকট সময়ে সাংবাদিকরা সাধারণ মানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছেন তাতে আমি অভিভূত। তাদের উদ্যোগে আমিও ক্ষুদ্র অংশীদার হয়েছি মনের তাগিদে। প্রচারের জন্য নয়।

জানা যায়, ‘সাংবাদিক উদ্বেগ সাংবাদিক উদ্যোগ’র পক্ষ থেকে কোভিড-১৯’র কারণে ক্ষতিগ্রস্ত মানুষদের কাছে খাবার ও করোনা প্রতিরোধে নানা সরঞ্জাম পৌঁছে দিতে সমাজে প্রতিষ্ঠিত নানা অঙ্গনের মানুষদের কাছ থেকে ছোট পরিসরে অর্থ সাহায্য নেওয়া হচ্ছে। ঢাকার বিভিন্ন এলাকার নিম্নআয়ের মানুষদের পাশাপাশি বেশকিছু বস্তিতে এসব সহায়তা পৌঁছে দেওয়ার পরিকল্পনা নিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।