ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

নতুন বছরে দর্শকদের জন্য সিনেমার কাজ বাড়াবেন সিয়াম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
নতুন বছরে দর্শকদের জন্য সিনেমার কাজ বাড়াবেন সিয়াম

২০১৮ সালে ‘পোড়ামন ২’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক সিয়াম আহমেদের। একই বছর তার অভিনীত ‘দহন’ মুক্তি প্রায় প্রেক্ষাগৃহে। প্রথম দুইটি সিনেমাতেই দর্শকের প্রশংসা পান এ তরুণ।

২০১৯ সালে সিয়ামের ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পায়। তৌকীর আহমেদ পরিচালিত ভাষা আন্দোলন নিয়ে নির্মিত সিনেমাটি নন্দিত হয়।

বছর শেষে এই অভিনেতার ‘বিশ্বসুন্দরী’ মুক্তির কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ডিসেম্বর তা মুক্তি পায়নি।

সিনেমার ক্যারিয়ারের তৃতীয় বছরে এসে সিয়ামের প্রায় ৬ থেকে ৭টি সিনেমা মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সে তালিকায় রয়েছে- ‘বিশ্বসুন্দরী’, ‘শান’, ‘অপারেশন সুন্দরবন’, ‘পাপ পুণ্য’, ‘স্বপ্নবাজী’ ও ‘ইত্তেফাক’।  

নতুন বছর ২০২০ সাল নিয়ে আলাপকালে বাংলানিউজকে সিয়াম আহমেদ বলেন, ‘‘নতুন বছরে আমার ৬-৭টি সিনেমা মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে ঈদুল ফিতরে ‘শান’ এবং ঈদুল আযহায় ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পাবে। ’’ 

বছরের প্রথম দিন (১ জানুয়ারি, বুধবার) ‘অপারেশন সুন্দরবন’র শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন সিয়াম। তিনি বলেন, ‘দারুণ একটা কাজ হচ্ছে। দর্শককে চমকে দেওয়ার অনেক উপাদান থাকছে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায়। দুই-তিন দিন বিশ্রাম নিয়ে আগামী সপ্তাহ থেকে আবার ‘শান’র শুটিং শুরু করতে যাচ্ছি। ’’

‘বড় পর্দায় যখন কাজ শুরু করি, তখন পরিকল্পনা ছিল বছরে ভালো গল্পের দুই থেকে তিনটির বেশি সিনেমা করবো না। তাই অনেক সিনেমা ফিরিয়ে দিয়েছি। কিন্তু গত বছর থেকে সিনেমার কাজ বাড়িয়েছি। কারণ এখন আমাদের সিনেমার সংখ্যা অনেক কমে গেছে। ৫২ সপ্তাহে ৫২টি দেশি সিনেমাও মুক্তি পাচ্ছে না। তাই আমি আমার সিদ্ধান্ত থেকে সরেছি। ভালো গল্পের সিনেমা এলে এবং দর্শকদের প্রেক্ষাগৃহমুখী করতে আমি সিনেমার কাজ আরও বাড়াবো,' যোগ করেন তিনি।

২০২০ সালে নিজেকে নিয়ে পরিকল্পনা প্রসঙ্গে সিয়াম বলেন, ‘২০১৯ সালে আমি পরিবারকে তেমন সময় দিতে পারিনি। নতুন বছর কাজের ব্যস্ততা আরও বেড়েছে। তবে দর্শকদের নতুন কিছু উপহার দিতে, নিজেকে আগের চেয়ে ভিন্নভাবে তুলে ধরার চেষ্টা থাকবে। ’

সিয়ামের ‘বিশ্বসুন্দরী’ সিনেমা বর্তমানে সেন্সর বোর্ডে আছে। এছাড়া ‘শান’, ‘অপারেশন সুন্দরবন’, ‘পাপ পুণ্য’র কাজ চলছে। ‘স্বপ্নবাজী’ ও ‘ইত্তেফাক’র শুটিং শিগগির শুরু হবে বলেন এ অভিনেতা। এছাড়া নতুন আরও বেশকিছু সিনেমার ঘোষণা আসবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।