ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘গণ্ডি’তে দেবজ্যোতি মিশ্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
‘গণ্ডি’তে দেবজ্যোতি মিশ্র

২০০৭ সালে ‘ভুবন মাঝি’ নির্মাণ করে আলোচিত হয়েছিলেন নির্মাতা ফাখরুল আরেফীন খান। চলতি বছর তিনি নিজের দ্বিতীয় সিনেমা ‘গণ্ডি’র কাজ শুরু করেছেন। শুটিং পর্ব চুকিয়ে সিনেমাটি এখন রয়েছে সম্পাদনার টেবিলে।

এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের ‘ফেলুদা’খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের প্রখ্যাত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।  

এবারের ‘গণ্ডি’র সঙ্গে যুক্ত হলেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র।

সিনেমাটির আবহ সংগীতের পাশাপাশি একটি গানের সংগীত পরিচালনা করছেন তিনি।  

এ প্রসঙ্গে দেবজ্যোতি মিশ্র বলেন, গত বছরে ফাখরুল আরেফীন খানের কাছে সিনেমার গল্পটি শুনে এর আবহ সঙ্গীত পরিচালনায় রাজি হয়েছি। আশা করছি সবাইকে একটু ভিন্ন কিছু উপহার দিতে পারব। আর এমন গল্প দর্শকের কাছে ভালো লাগবে বলে আমার বিশ্বাস।  

ফাখরুল আরেফীন খান বলেন, আমার সিনেমার দৃশ্যধারণ বাংলাদেশ ও লন্ডনের বেশ কয়েকটি স্থানে হয়েছে। সে কারণেই আমি চিন্তা করছিলাম যে এমন কাউকে দিয়ে আবহসংগীত করাতে, যিনি প্রাচ্য আর পাশ্চাত্যের সংগীত নিয়ে কাজ করেন। তখনই মনে হলো দেবজ্যোতি মিশ্রর কথা। তার সঙ্গে কথা বলা মাত্রই তিনিও রাজি হয়ে গেলেন।

রোমান্টিক-কমেডি ঘরানার ‘গণ্ডি’ চলচ্চিত্রের কাহিনী এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দু’জন নারী-পুরুষের গল্প নিয়ে। অবসরে থাকা এই বয়সে দু’জন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টিকে কিভাবে নেয়, এটাই উঠে আসবে সিনেমাটিতে।  

সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পশ্চিমবঙ্গের পায়েল মুখার্জি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২১ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।