ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

মানসিক স্বাস্থ্য সচেতনতায় দীপিকা পাড়ুকোন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
মানসিক স্বাস্থ্য সচেতনতায় দীপিকা পাড়ুকোন

মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে দীপিকা পাড়ুকোন প্রতিষ্ঠিত লিভ লাভ লাফ ফাউন্ডেশন। স্বজন ও সহযোগীদের নিয়ে সম্প্রতি এ বিষয়ে একটি লেকচার সিরিজ উদ্বোধন করেছেন দীপিকা।

দীপিকার এই দাতব্য প্রতিষ্ঠানটি ২০১৫ সালে যাত্রা শুরু করে। যারা মানসিক চাপ, দুশ্চিন্তা ও হতাশায় ভোগেন তাদের মাঝে আশার আলো ছড়িয়ে দেওয়াই এর লক্ষ্য।

এই লক্ষ্যে ‘লিভ, লাভ, লাফ’ শিরোনামে লেকচার সিরিজের প্রথম সংস্করণ উদ্বোধন করা হয়েছে।   

দীপিকার অনুষ্ঠানে উপস্থিত শর্মিলা ঠাকুর

প্রথম লেকচারটি প্রদান করেছেন পুলিৎজার পুরস্কারজয়ী লেখক এবং পদ্মশ্রী ভূষিত ড. সিদ্ধার্থ মুখার্জী। দিল্লির তাজমহলে অনুষ্ঠিত এই আয়োজনে দীপিকা পাড়ুকোনের সঙ্গে উপস্থিত ছিলেন অনিশা পাড়ুকোন, প্রকাশ পাড়ুকোন, উজ্জ্বলা পাড়ুকোন, শর্মিলা ঠাকুর, আয়ুষ্মান ভারতের প্রধান নির্বাহী ইন্দু ভূষণ, নীতি আয়োগের প্রধান নির্বাহী অমিতাভ কান্ত, ড. রেনু স্বরূপ, ড. বলরাম ভার্গব, অধ্যাপক বিজয় রাঘব প্রমুখ।  

দীপিকার বাবা প্রকাশ পাড়ুকোন এবং মা উজ্জ্বলা পাড়ুকোন

লিভ লাভ লাফ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা দীপিকা বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নানান পেশার ব্যক্তিত্বকে এই লেকচারে আমন্ত্রণ জানানো হবে। বিশেষ করে মানসিক স্বাস্থ্য বিষয়ে যাদের উৎসাহ আছে তাদের অভিজ্ঞতা সবাইকে জানানোর জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে।

দীপিকার বোন অনিশা পাড়ুকোন

দীপিকা মনে করেন, মানসিক স্বাস্থ্য সচেতনতায় মিডিয়ার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ আছে। এজন্য তিনি মিডিয়াগুলোকে এগিয়ে আসতে উদাত্ত আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।