ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘হাসতে হাসতে’ চলে গেলেন ইজি রাইডার স্টার পিটার ফন্ডা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
‘হাসতে হাসতে’ চলে গেলেন ইজি রাইডার স্টার পিটার ফন্ডা মার্কিন অভিনেতা পিটার হেনরি ফন্ডা, ছবি: সংগৃহীত

ঢাকা: না ফেরার দেশে চলে গেছেন বিখ্যাত মার্কিন অভিনেতা পিটার হেনরি ফন্ডা। ৭৯ বছর বয়সী এই অভিনেতা ১৯৬৯ সালের ইজি রাইডার চলচ্চিত্রের নির্মাতা এবং সহ-লেখক ছিলেন। এমনকি তিনি দর্শক কাঁপানো এই রোড ফিল্মে অভিনয়ও করেছিলেন।

শুক্রবার (১৬ আগস্ট) হাস্যোজ্জ্বল থাকা মানুষটির পরিবার পিটার ফন্ডার মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যকে নিশ্চিত করে।

পরিবারের একটি বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন পিটার ফন্ডা।

একপর্যায়ে তিনি শ্বাসকষ্টের ঝুঁকিতে পড়েন। শেষ পর্যন্ত তিনি নিজের লস অ্যাঞ্জেলসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার বড় বোন অভিনেত্রী জেন ফন্ডা জানিয়েছেন, আমি খুবই দুঃখিত। সে আমার হৃদয়ের টুকরো, খুবই আদরের ছোট ভাই ছিল। চলে যাওয়ার শেষের দিকে তার সঙ্গে আমার একা খুব ভালো একটা সময় গেছে। সে হাসতে হাসতে আমাদের ছেড়ে চলেই গেলো।

পিটার ফন্ডা হলিউডের একটি অভিজ্ঞ পরিবারে অংশ ছিলেন। অভিনেত্রী জেন ফন্ডার ছোট ভাই হওয়ার পাশাপাশি আবার তিনি অভিনেতা হেনরি ফন্ডার ছেলে। এছাড়া তিনি বিয়েও করেছিলেন আরেক অভিনেত্রী ব্রিজেটকে। ব্রিজেট আবার মার্কিন গায়িকাও।

১৯৬৯ সালে ইজি রাইডার চলচ্চিত্র দিয়ে চলচ্চিত্র পরিচালনায় অভিষেক হয় অভিনেতা ডেনিস হপারের। সহশিল্পী হিসেবে পিটার ফন্ডা ও টেরি সাউদার্থ ছবিটির গল্প রচনা করেছিলেন।

১৯৪০ সালের ২৩ ফেব্রুয়ারি নিউইয়র্ক সিটিতে জন্ম নেন পিটার হেনরি ফন্ডা।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।