ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

বইমেলায় আসছে খন্দকার ইসমাইলের আত্মজীবনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
বইমেলায় আসছে খন্দকার ইসমাইলের আত্মজীবনী খন্দকার ইসমাইল

১৯৯১ সালে বাংলাদেশ টেলিভিশনের ‘শ্রাবণে বসন্ত’ নাটকের মধ্যে দিয়ে ছোট পর্দায় অভিনয় শুরু করেন খন্দকার ইসমাইল। তবে অভিনেতার চেয়ে উপস্থাপক হিসেবেই তিনি বেশি পরিচিত।

‘বহুরূপী’ ও ‘আড্ডা’ উপস্থাপনা করেন খ্যাতি পান এই অভিনেতা ও উপস্থাপক। এবার তার আত্মপ্রকাশ ঘটছে লেখক হিসেবে।

আসছে বই মেলায় নিজের আত্মজীবনী প্রকাশ করছেন তিনি। ‘আমার স্মৃতি কইবে কথা’ শীর্ষক বইটি প্রকাশ পাবে শ্রাবণ প্রকাশনী থেকে। এ বইয়ে তিনি নিজের ব্যক্তি জীবন ও ক্যারিয়ারের দীর্ঘ সময়ের প্রাপ্তি-অপ্রাপ্তি তুলে ধরেছেন।

এই সম্পর্কে খন্দকার ইসমাইল শনিবার (২৭ জানুয়ারি) বাংলানিউজকে বলেন, আমার ২৬ বছরের ক্যারিয়ার ও ব্যক্তিজীবন নিয়ে বইটি লিখেছি। অনেকে ভাবতে পারেন, এতো তাড়াতাড়ি আত্মজীবনী কেন? মানুষ ক’দিন বাঁচে সেটা কেউ বলতে পারেন না। আমার কাছে মনে হয়েছে এখনই বইটি লিখা উচিৎ, তাই লিখেছি।

‘বইটিতে আমার মিডিয়ার কাজের পাশাপাশি ব্যক্তি জীবনের নানা অজানা তথ্য পাঠক জানতে পারবেন’, যোগ করে বলেন তিনি।

১৯৯৭ সালে বাংলাদেশ টেলিভিশনে খাগড়াছড়ি থেকে ‘শান্তিচুক্তির’ অনুষ্ঠানটি উপস্থাপনা করে লাইমলাইটে আসেন ইসমাইল। পরবর্তীতে বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক অনুষ্ঠান  দিয়ে উপস্থাপনায় নিজের অবস্থান শক্ত করেন। বর্তমানে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় ‘স্মাইল শো’ অনুষ্ঠানটি নিয়মিত উপস্থাপনা করছেন তিনি। এখন পর্যন্ত চারটি নাটকে তিনি অভিনয় করেছেন। বিটিভিতে ম্যাগাজিন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন প্রায় ৫০টির মতো। এটিএন বাংলায় শো করেছেন ৭০টিরও বেশি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
জেআইএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।